VoiceBharat News IMG 20220430 225308

তীব্র গরমে তেতেপুড়ে অতিষ্ঠ হয়ে উঠছে কলকাতাবাসী। তবু ব্যস্ত জীবনকে তো হঠাৎ থামিয়ে দেওয়া যায়না! এবারের গ্রীষ্মের সূচনাতেই অফিস থেকে স্কুল কলেজে যাতায়াত সবটাই অসম্ভব কষ্টকর হয়ে উঠেছে। তারই মধ্যে পথচারীদের একটু বিশ্রাম, ক্ষণিকের রিলিফ দিতে এক অসাধারণ কাজ করলেন আলিমুদ্দিন স্ট্রিটের এক যুবক।

VoiceBharat News IMG 20220430 225220


আমরা জলসত্রের কথা সকলেই জানি। নিজে থেকে উদ্যোগী হয়ে কোনও ব্যক্তি বা সংস্থা বিনামূল্যে জল ও বাতাসা বিতরণ করে থাকেন। পাঞ্জাবী সম্প্রদায়ের মানুষজন সরবত বিলিও করেন রাস্তায়। তবে এই যুবক যা করলেন তা নজির হয়ে থাকবে।

গরমে হাঁসফাঁস, তৃষ্ণার্ত পথচারীদের পিপাসা মেটাতে অভিনব উপায় বের করলেন আলিমুদ্দিন স্ট্রিটের ২৯ বছর বয়সী যুবক মহম্মদ তৌসিফ রহমান।
পথচারীদের ঠান্ডা জল পান করবার জন্য বাড়ি সংলগ্ন রাস্তায় নিজের বাড়ির ফ্রিজ বার করে এনে রেখে দিলেন! যেযার মতো যত খুশী এখান থেকে ফ্রিজ খুলে জল খেতে পারে। বাস্তবিক হচ্ছেও তাই।

VoiceBharat News IMG 20220430 225254
কাজে যাওয়ার পথে বিভিন্ন পথচারীরা, স্কুল ফিরতি ছাত্রছাত্রী থেকে ক্লান্ত রিকশাওয়ালা –প্রত্যেকেই ফ্রিজ খুলে ইচ্ছামতো পিপাসা মিটিয়ে ঠান্ডা জল পান করছেন। জলের বোতল ফুরোলে আবারো ভর্তি করার ব্যবস্থা করছেন যুবক তৌসিফ।

VoiceBharat News IMG 20220430 225242
মানবিকতার এমন এক নজিরবিহীন দৃষ্টান্ত দেখে একবাক্যে প্রশংসা করছেন সবাই। স্বাভাবিকভাবেই খবরটি সামাজিক মাধ্যমেও ছড়িয়ে পড়েছে। মানুষের কাছে ধর্মের চাইতেও যে মানবিকতা বড়, এই ঘটনা দেখে অধিকাংশ নেটনাগরিকরাই সেটা স্বীকার করছেন। আর প্রতিদিন অসংখ্য পিপাসার্ত হৃদয় মহম্মদ তৌসিফকে বাহবা জানাচ্ছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com