VoiceBharat News IMG 20220112 121122

বাস্তব চরিত্রের প্রতিকৃতি গ্রাফিক্সে ফুটিয়ে অনলাইন গেম তৈরি হতে সকলেই দেখেছেন। তাতে দোষের কিছু নেই। তবে সেই একই প্রযুক্তি কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে অনলাইন গেম বানিয়ে নেটিজেনদের প্রবল ক্ষোভের মুখে পড়ল পাঞ্জাবের ২০ বছর বয়সী ইউটিউবার মনপ্রীত সিং। এই গেমটায় সে দেখাচ্ছিল কীভাবে পাঞ্জাবের এক বিক্ষোভকারী প্রধানমন্ত্রীকে হত্যা করছেVoiceBharat News IMG 20220112 121134

তরুণ ইউটিউবার মনপ্রীত সিং একটি জিটিএ ভিডিও গেম তৈরি করে যেখানে দেখানো হয় — কোনো এক বিক্ষোভকারী ব্যক্তি নরেন্দ্র মোদীকে তাড়া করে তাঁকে ধরে ফেলে পিটিয়ে হত্যা করছে। উল্লেখ্য এই ভিডিওতে ‘ট্র্যাক্টর’ ব্যবহার করা হয়েছে বলে জানাচ্ছে সংবাদ সূত্র। ট্র্যাক্টরে বেঁধে মূহুর্মূহু আঘাত করে নির্মমভাবে প্রধানমন্ত্রীকে হত্যা করার দৃশ্য দেখানো হয়।

এই গেমের ভিডিওটি নেটমাধ্যমে ভাইরাল হতেই নেটিজেনরা সমালোচনায় মুখর হয়ে উঠেছেন। বাধ্য হয়েই প্রকাশ্যে ক্ষমা চাইতে হয়েছে মনপ্রীত সিংকে।
৪ মাস আগে ভিডিওটি আপলোড করেছিল মনপ্রীত। শুরুতে নিছক মজার ছলে ভিডিওটি তৈরি করলেও তা যে এতটাও প্রভাব ফেলবে সে আন্দাজ করতে পারেনি। HAPPY GOLDSMITH নামক ট্যুইটার হ্যান্ডেলে ট্যুইট করে মনপ্রীত বলেছে, “আমি নিছকই হাসিমজার ছলে ভিডিও গেমটি বানিয়েছিলাম। এখন বুঝতে পারছি এটা একটা বিরাট ভুল ছিল। আমি আন্তরিক ভাবে ক্ষমাপ্রার্থী।”

VoiceBharat News IMG 20220112 112817
অথচ কিছুদিন আগে গেমটির স্ট্রিমিংয়ের সময়ে মনপ্রীত সম্পূর্ণ অন্য মেজাজে ছিল। কমেন্টে নাগরিকরা সমালোচনা শুরু করলে সে উত্তরে বলেছিল, “ব্যস! ব্লাডি মোদী ভক্তরা চলে এসেছে।”
এবার কিন্তু আর হাসিমজা নয়। ভাইরাল গেম ভিডিওর প্রতিক্রিয়ায় সে ভালোমতোই গালাগাল খেয়েছে। তাই একেবারে সুর পাল্টে ক্ষমা চেয়েছে মনপ্রীত সিং।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com