VoiceBharat News 368527 dilip ghosh kunal ghosh

রাজ্যসরকার বহুদিন ধরেই বলে আসছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই, ইডি বিজেপির স্বার্থে কাজ করে চলেছে। সেই অভিযোগই আরো একবার তুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

VoiceBharat News abhisekh

পুরোনো কয়লা কান্ডে পূর্ববর্তী জিজ্ঞাসাবাদের পরেও আবার সস্ত্রীক তাঁকে দিল্লী তলব করেছে গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (E.D.)। গতকাল বিমানবন্দরে প্রবেশের আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় জোর গলায় বলেছিলেন, “আমি মাথা উঁচু করে লড়ে যাবো।” অভিষেকের সেই বক্তব্যের প্রতিই কটাক্ষ করে দিলীপ ঘোষ বললেন, “মাথা উঁচু করেই জেলে যান।”

VoiceBharat News images 2022 03 21T185016.149
মুখপাতলা বলে দিলীপ ঘোষের পরিচিতি অনেকদিনের। আইনকানুন, সাংবিধানিক ভাষার তোয়াক্কা না করেই নিজস্ব ঢঙে তিনি অভিষেকের উদ্দেশ্যে বলেছেন, “আপনি মাথা উঁচিয়ে করে জেলে যান সেটাই লোকে দেখতে পায়। যাদের আপাদমস্তক দুর্নীতির কালি লেগে, কয়লাপাচার, গরুপাচার, বালিপাচার কোনোকিছুই বাদ রাখেননি সেইসব লোকেদের মুখে বড় বড় কথা সাজেনা।”

আইনত দোষী সাব্যস্ত না হলে কাউকে অপরাধী বলে উল্লেখ করা যায়না সেটা সম্ভবত এই পোড়া খাওয়া বিজেপি নেতার অজানা নয়। তবে পাল্টা জবাব দিতে ছাড়েননি কুনাল ঘোষ।

তৃণমূলের রাজ্যসম্পাদক কুনাল ঘোষ প্রত্যুত্তরে দিলীপ ঘোষআে উদ্দেশ্য করে বলেছেন, “সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ মনোভাব নিয়ে দিলীপবাবুদের দল বিজেপি কাজ করছে এবং দিলীপবাবুরাও ভিত্তিহীন মন্তব্য করে চলেছেন।

VoiceBharat News special court grants interim bail to tmcs kunal ghosh in saradha chit fund case

কাউকে ইডি ডাকলে বা হেনস্থা শুরু করলেই তিনি অপরাধী হয়ে যাননা, যতক্ষণ না কোনও দোষ প্রমাণিত হচ্ছে। তবে এটা একেবারে প্রমাণিত, যাদের বিরুদ্ধে কোনও অভিযোগ ওঠে তারা বিজেপিতে নাম লেখালেই তদন্তটা বন্ধ হয়ে যায়।”
অর্থাৎ বিজেপির ছত্রছায়ায় গেলেই অপরাধীরা ছাড় পেয়ে যায়! এই কথায় নারদা প্রসঙ্গ খুঁচিয়ে শুভেন্দু অধিকারীর প্রসঙ্গটাই কি হাল্কা করে ছুঁয়ে গেলেন কুনাল ঘোষ? তেমনটাই আন্দাজ করা যাচ্ছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com