VoiceBharat News WhatsApp Image 2022 01

২৫ জানুয়ারি গুজরাটের ধুন্ধুকা শহরে আততায়ীর গুলিতে নিহত হয় যুবক কিষান ভারওয়াদ। এই খুনের অভিযোগে ২ মৌলবীকে গ্রেপ্তার করেছে গুজরাটের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড (ATS)। অভিযুক্ত মৌলানা কমর গনি ওসমানিকে দিল্লী থেকে গ্রেপ্তার করা হয়েছে, সংবাদ সংস্থা এএনআইকে জানান গুজরাট ATS এর এসপি ইমতিয়াজ শেখ।

VoiceBharat News IMG 20220131 222330


তদন্তসূত্রে জানা গিয়েছে, গত ৬ জানুয়ারি কিষান ভারওয়াদ নামের এক হিন্দু যুবক নবী মহম্মদকে নিয়ে কুৎসামূলক পোস্ট ছড়ান। এর ফলেই মুসলিম সম্প্রদায়ের ধর্মবিশ্বাসে আঘাত করার জন্য রোষের মুখে পড়তে হয় ওই যুবককে। আরো এক মৌলানা ওসমানি ছাড়াও হয়েছে আইয়ুব জভরাওয়ালাকেও গুজরাট থেকে গ্রেপ্তার করা হয়। মূল অভিযুক্ত ২ মৌলবী ছাড়াও বছর পঁচিশ ছাব্বিশের দুই যুবক মহম্মদ শাব্বির ও ইমতিয়াজ খানও খুনের মামলায় জড়িত ছিল বলে জানিয়েছে ATS স্কোয়াড।

VoiceBharat News IMG 20220131 212844
মৌলানা ওসমানি একটি সংগঠনের পরিচালক। মূলত তাঁরই নির্দেশে হত্যাকাণ্ডটি ঘটানো হয়েছে বলে তদন্তে প্রকাশ। ইনস্টাগ্রাম মারফত শাব্বিরের সাথে তিনি যোগাযোগ করেন ও নবীর অপমানের প্রতিশোধ নিতে হিন্দু যুবক কিষান ভারওয়াদকে খুনের পরিকল্পনা করেন। রাস্তায় ওই যুবককে বাইকে ধাওয়া করে গুলি চালিয়েছিল শাব্বির।

ATS স্কোয়াডের এসপি ইমতিয়াজ শেখ বলেন, “মৌলানা আইয়ুব স্বীকারোক্তিতে জানিয়েছেন নবী হজরত মহম্মদকে কেউ অপমান করলে তার একমাত্র শাস্তি মৃত্যু। তাই এই হত্যার পরিকল্পনা।”
বিজেপি নেতা হর্ষ সিঙ্গভি জানান, “কিষাণ ভারওয়াদ হত্যার মামলাটি অ্যান্টি টেররিস্ট স্কোয়াডের হাতেই ছেড়ে দেওয়া হয়েছে। তারাই নিহত ব্যক্তির পরিবারকে সুবিচারের আশ্বাস দিয়েছেন।”

VoiceBharat News images 2022 01 31T221723.230

 

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com