VoiceBharat News IMG 20220510 142344

জুটমিল এবং পাটশিল্পকে কেন্দ্র করে বিজেপি নেতা অর্জুন সিং সরব হয়ে উঠেছেন কিছুকাল ধরে। এমনকি বিজেপি নেতা নিজের দলের প্রতিও বিক্ষুব্ধ মনোভাব প্রকাশ করে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আন্দোলনের ডাক দিয়েছিলেন। গতকাল সোমবার রাজ্য সরকার, বস্ত্রমন্ত্রক ও পাট শিল্পের প্রতিনিধিদের উপস্থিতিতে দিল্লিতে এক বৈঠকের আয়োজন করা হয়। বিজেপি সাংসদ অর্জুন সিং যদিও এই বৈঠকে অংশ নেননি। তবে সন্ধেবেলায় জগদ্দলের মজদুর ভবনে সাংবাদিক বৈঠকে অর্জুন সিং জানান, ”মিটিং যথেষ্টই ফলপ্রসূ হয়েছে।” পাশাপাশি বিজেপি সাংসদ জানিয়েছেন দিল্লীতে যেতে প্রস্তুত তিনি।

VoiceBharat News IMG 20220510 142516


পাট চাষী, জুটমিলের শ্রমিকদের স্বার্থ রক্ষা সহ মিলের মালিকদের ক্ষেত্রেও এই বৈঠক বিশেষ বার্তা দিয়েছে। এখন শুধু বাকি বস্ত্র মন্ত্রকের সচিব পীযূষ গোয়েলকে এই বৈঠকের সম্পূর্ণ রিপোর্ট জানানো। বস্ত্র মন্ত্রীর ডাকের অপেক্ষায় রয়েছেন বলে জানান বিজেপি সাংসদ জানালেন শ্রমিক নেতা অর্জুন সিং।

দিল্লিতে বৈঠক প্রসঙ্গে সাংবাদিকদের বিস্তারিত জানিয়ে অর্জুন সিং বলেন, ”আমার কাছে যা খবর আছে মিটিংটা পজিটিভ হয়েছে। রাজ্যের তরফে যিনি গিয়েছিলেন তার ভূমিকা পজিটিভ ছিল। কোথাও একটা ভুল বোঝাবুঝি ছিল সেটা নিয়ে পজিটিভ আলোচনা হয়েছে। আজকে রাতের মধ্যে টেক্সটাইল সেক্রেটারি মিটিংয়ের রিপোর্টটা পীযূষ গোয়েলকে দেবেন। সমস্ত তথ্যের ভিত্তিতে রাতের মধ্যে সিদ্ধান্ত হবে। পীযূষ গোয়েল মহাশয়ের সঙ্গে সেক্রেটারি দেখা করবেন তখন আমি থাকব সেখানে। এই আপাতত এই সিদ্ধান্ত হয়েছে।”

VoiceBharat News images 2022 05 10T141816.183
অর্জুন সিংয়ের আরো সংযোজন, “আলোচনা পজিটিভ দিকে গিয়েছে। সুরাহার জন্য অনেকটা কাছাকাছি পৌঁছে গেছি। যেটা একদম নেগেটিভ ছিল সেটা পজিটিভ হতে চলেছে। সোমবার যে মিটিংটা নেগেটিভ ছিল সেটা ১৮০ ডিগ্রি অ্যাঙ্গেলে ঘুরে পজিটিভ হয়েছে। আমার মনে হচ্ছে শ্রমিক-মালিক সবার জন্যই ভালো হলো। আমি ২৪ ঘন্টা রেডি আছি, দিল্লী থেকে আমায় ডাকলেই আমি চলে যাব।”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com