VoiceBharat News IMG 20220117 102953

কামারহাটির জনপ্রিয় বিধায়ক মদন মিত্রকে ‘মাতাল’ বলে অপমানজনক কটাক্ষ করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার প্রত্যুত্তরও দিয়েছিলেন মদন মিত্র নিজস্ব কেতায়। দুম করে বলে দিয়েছিলেন, প্রথমবার মদ খেয়েছিলেন শুভেন্দুর বাবার সঙ্গেই! মদন মিত্রর এই সপাট মন্তব্যে বেজায় শোরগোল পড়েছিল রাজনৈতিক মহলে। অবশ্য শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারীর কোনও পাল্টা প্রতিক্রিয়া তখন পাওয়া যায়নি। এবার স্বয়ং তিনিই মুখ খুললেন।

VoiceBharat News images 2022 01 17T105440.097


একমাস আগেই প্রকাশ্য সভায় বিধায়ক মদন মিত্রকে উদ্দেশ্য করে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী মন্তব্য করেছিলেন, “পরিচিত মাতালের সঙ্গে কথা বলা খুব মুশ্কিল। পশ্চিমবঙ্গের মানুষ জানে যে উনি পরিচিত মাতাল।” এভাবে ব্যক্তিগত পরিসরের কথাবার্তাকে রাজনীতির খোলা উঠোনে টেনে আনাটাকে ভালো চোখে দেখেননি রাজনৈতিক মহলের একাংশ। তবে মদন মিত্রর ‘কালারই আলাদা!’

VoiceBharat News madan mitra thanos

তিনি একটুও বিরূপ মনোভাব না দেখিয়ে একগাল চকচকে হাসি হেসে বলেছিলেন, “জীবনে প্রথমবার মদ খেয়েছিলাম শুভেন্দুর বাবার সঙ্গেই। শিশিরদাই কি একটা মিশিয়ে খাইয়েছিলেন। কীযেন একটা ব্র্যান্ড! আমি খেয়ে একেবারে বমি করে ফেলেছিলাম প্রায়!”

মদন মিত্রর এই নির্ভেজাল রসিকতা ইটের বদলে পাটকেলের মতোই আছড়ে পড়েছিল। ভীষণ অস্বস্তিতে পড়েছিলেন শিশির অধিকারী। কিন্তু কথাটা তাঁর কানে তো নিশ্চিত গিয়েছিলই! তখন কোনও উত্তর না দিলেও এবারে প্রতিক্রিয়া ব্যক্ত করলেন।

তিনি সংবাদ মাধ্যমে মদন মিত্রের মন্তব্যের প্রেক্ষিতে জানিয়েছেন, “ওঁর বিষয়ে কোনও মন্তব্য করতে চাইনা। আমার কোনও প্রতিক্রিয়া নেই। নোংরা লোক নিয়ে কোনও কথা বলতে চাইনা আমি।”
কার্যত সরাসরি কিছু না বললেও, হাবেভাবেই প্রতিক্রিয়া বুঝিয়ে তৃণমূল বিধায়ক মদন মিত্রকে ‘নোংরা লোক’ বলে সরাসরি ইঙ্গিত করলেন শিশির অধিকারী।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com