IMG_20220524_133227

তথাগত রায় বরিষ্ঠ বিজেপি নেতা। তেমনই কঠোর সমালোচকও বটে। নিজের দল, বিশেষ করে দলের রাজ্যনেতৃত্বের কার্যকলাপ সম্পর্কে একাধিকবার প্রকাশ্যেই কটুক্তি করেছেন। সাধারণত তাঁর বক্তব্য সম্পর্কে বিজেপি শিবিরের অন্য কেউ বিশেষ মাথা ঘামাননা। এবার কিন্তু আর ছেড়ে দিলেননা বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। অর্জুন সিংয়ের দলবদল কেন্দ্র করে দুই নেতার তরজা চরমে উঠল।


স্বভাবসিদ্ধ ঢঙেই তথাগত রায় ট্যুইট করে KDSA অর্থাৎ কৈলাশ বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, শিবপ্রকাশ এবং অরবিন্দ মেননকে কটাক্ষ ছুঁড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে লেখেন, “মমতা আপনি বিজেপির ভিতরে ট্রয়ের ঘোড়া ঢুকিয়ে দিতে সফল হয়েছেন। অর্জুনের ঘর ওয়াপসিকে স্বাগত। এবার বাকিদের নিয়ে নিন। কে ডি এস এ-কেও নিয়ে নিন। আপনি এখন মুখ্যমন্ত্রী, আর কী চাইতে পারেন?”

তথাগত রায়ের এই মন্তব্যকে সহজভাবে নিতে পারছেনা বিজেপি শিবির। এটাকে একরকম অন্তর্ঘাত বলেই মনে করা হচ্ছে। সেই ইঙ্গিতই ফুটে বেরিয়েছে দিলীপ ঘোষের প্রতিক্রিয়ায়। তথাগতকে উদ্দেশ্য করে দিলীপের সপাট মন্তব্য, “উনি থাকলে তৃণমূলের দরকার হবে না।” অর্থাৎ রাজ্যবিজেপির ধ্বংস সাধনে তথাগত রায় একাই যথেষ্ট! শত্রুপক্ষের প্রয়োজন নেই! এমনটাই কি বোঝাতে চাইলেন দিলীপ ঘোষ?


ওদিকে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং হঠাৎ দল বদল করে পুরোনো দলে ফিরে যাওয়ায় গেরুয়া শিবিরের অভ্যন্তরে চাঞ্চল্য লক্ষ্য করা যাচ্ছে। অমিত মালব্য, সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, রাজ্য অমিতাভ চক্রবর্তী, দিলীপ ঘোষকে নিয়ে সম্মিলিতভাবে জরুরী বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে নতুন কী সিদ্ধান্ত উঠে আসে সেটাই এখন দেখার।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com