IMG_20220426_133005

বিজেপি শিবিরে ভাঙন এখনও অব্যাহত, বরং যত দিন যাচ্ছে সেটা বেড়েই চলেছে। এবার পাটচাষি এবং চটকল শ্রমিকদের দুরবস্থার জন্য কেন্দ্রীয় সরকারকে দায়ী করে প্রতিবাদে সরব হলেন বিজেপি সাংসদ অর্জুন সিং। বিজেপি নেতাদের তিনি ‘আকাশপুত্র’ বলে কটাক্ষ করে নিজেকে ‘ধরিত্রীর পুত্র’ বলে সম্ভাষণ করেছেন । শুধু তাই নয় মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাক পেলে তিনি একসাথে প্রতিবাদ মঞ্চে সামিল হবেন বলেও ইঙ্গিত দিয়েছেন। এই ইঙ্গিত কি শুধুই আন্দোলনের মঞ্চে যাওয়ার ইঙ্গিত নাকি দলবদলের পূর্বাভাস! জল্পনা তুঙ্গে।


ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের সাথে জুট কর্পোরেশন ও বস্ত্রমন্ত্রীর দ্বন্দ্ব চরমে উঠেছে। কাঁচা পাটের দামের উর্দ্ধসীমা নির্ধারণের তীব্র বিরোধিতা করছেন তিনি। এর জন্য পাটচাষিরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হবেন বলেই দাবি অর্জুনের। তাই এইমূহুর্তে পাটচাষি ও চটকল শ্রমিকদের পাশে দাঁড়ানোকেই একমাত্র কর্তব্য বলে বিবেচনা করছেন বিজেপি সাংসদ অর্জুন সিং।

পীযুষ গোয়েলকে লক্ষ্য করে অর্জুন সিং স্পষ্ট বলেছেন, “উনি আকাশপুত্র। আমি ধরিত্রীর সন্তান। আল্টিমেটাম দিয়েছি। দাবি না মানলে আন্দোলনে নামব।” এমনকি মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে তিনি একমঞ্চে সামিল হয়ে কেন্দ্রের জনবিরোধী নীতির বিরোধিতায় নামবেন বলে উল্লেখ করেছেন। অর্জুন সিংয়ের সাফ কথা, “মানুষই আমাকে সাংসদ বানিয়েছেন। মানুষের স্বার্থই শেষ কথা।”


অর্জুন সিংয়ের এই বক্তব্য ঘিরে বেজায় শোরগোল উঠেছে গেরুয়া শিবিরে। দলীয় কোন্দলের এই সূত্র ধরে কটাক্ষ করে বিঁধতে ছাড়েনি তৃণমূলও। রাজনৈতিক মহলের একাংশ ইতিমধ্যেই অর্জুন সিংয়ের দলবদলের সম্ভাবনা দেখতে শুরু করেছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com