IMG_20220528_191052

২৩ মে বিকেলবেলায় আবুধাবির একটি রেস্টুরেন্টে ভয়ানকভাবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এই দুর্ঘটনায় ১জন ভারতীয়ের মৃত্যু ও শতাধিক ভারতীয় গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে আরব আমিরাতের দূতাবাস।

images - 2022-05-28T192044.868


সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে এক রেস্টুরেন্টের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১ জন পাকিস্তানি ও ১ জন ভারতীয় নাগরিক মারা গিয়েছেন। আহত শতাধিক ব্যক্তি। ২৩ মে সোমবার দুপুরের পরে গ্যাস সিলিন্ডারের ভয়াবহ বিস্ফোরণের ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় ১২০ জন আহত যাঁদের মধ্যে ১০৬ জন ভারতীয় উপস্থিত ছিলেন বলে সংযুক্ত আরব আমিরাতের কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

ভারতীয়দের সাথে ১ জন পাকিস্তানিও মারা গিয়েছেন। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রক তাঁর পরিচয় চিহ্নিত করেছে।
দেহ হস্তান্তরের আগে এই বিষয়ে যাবতীয় নিয়মকানুন ইতিমধ্যেই সম্পন্ন করা হচ্ছে। ভারতের সাথেও যোগাযোগ নিষ্পন্ন করে মৃত ভারতীয় নাগরিকের দেহ হস্তান্তরের আবেদন জানিয়েছে পররাষ্ট্রমন্ত্রক।

এদিকে বুধবার ভারতে আরো দুটি মর্মান্তিক দুর্ঘটনার খবর পাওয়া যায়।উত্তরাখণ্ডে বেড়াতে বেরিয়ে গাড়ির মধ্যে রাখা গ্যাস সিলিন্ডার ফেটে দুর্ঘটনার শিকার হলেন পশ্চিমবঙ্গের বেশ কয়েকজন ভ্রমণকারী। মৃত ৫ জন।

FotoJet-2022-05-25T112504.583

কেদার তাল যাওয়ার পথে গাড়ির মধ্যে রাখা গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লেগে গিয়ে বেসামাল হয়ে খাদে ছিটকে পড়ে গাড়িটি। গাড়ির ড্রাইভার সহ ৫ জন মৃত বলে অনুমান। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। ওদিকে এদিনই ওড়িশায় বেড়াতে গিয়ে দুর্ঘটনায় নিহত হলেন ৬ জন।

376669-accident
এই ভয়ঙ্কর দুর্ঘটনাটি বুধবার কন্ধমহল- গঞ্জম জেলার সীমান্তে কলিঙ্গঘাটের কাছাকাছি ঘটেছে। মধ্যরাতের অন্ধকারে দিকভ্রষ্ট হয়ে গাড়ির নিয়ন্ত্রণ হারান বাসচালক। বাস উল্টে যায়। এই দুর্ঘটনায় হাওড়ার উদয়নপুরের অধিবাসী ৪২ জন গুরুতর আহত হয়েছেন। শেষ পাওয়া খবর অনুযায়ী মৃতের সংখ্যা ৬।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com