VoiceBharat News IMG 20220226 152823

যুদ্ধাবস্থায় ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের অবিলম্বে দেশে ফেরানোর দাবি তুলল তৃণমূল কংগ্রেস। আজ দুপুর ৩ টে নাগাদ হাজরা থেকে মেয়োরোড পর্যন্ত মহিলা মিছিলের আয়োজন করা হয়েছে, ট্যুইটে সেই বার্তাই দিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসম্পাদক কুনাল ঘোষ।

VoiceBharat News images 2022 02 26T152616.423


একটি ট্যুইট মারফত কুনাল ঘোষ আজ বলেন, “যুদ্ধ নয়, শান্তি চাই। অবিলম্বে ভারতীয়দের ফেরত আনতে হবে কেন্দ্রীয় সরকারকে। মমতা ব্যানার্জীর নির্দেশে আজ শনিবার তৃণমূল মহিলা কংগ্রেসের মিছিল।বিকেল তিনটে। হাজরা মোড় থেকে মেয়ো রোড গান্ধীমূর্তির পাদদেশ।”

VoiceBharat News IMG 20220226 153306
ইউক্রেনের আকাশে ফ্লাইং জোন নিষিদ্ধ হওয়ায় প্রচুর ভারতীয় আটকে রয়েছেন বলে খবরে প্রকাশ। ইউক্রেনে মেডিক্যাল পড়তে যাওয়া এক ছাত্রীর বাবা জানান, “আমরা ফ্লাইট বুক করতে পারছিনা। মিনিটের মধ্যে সমস্ত টিকিট বুক হয়ে যাচ্ছে।” এরপরই উড়ান নিষিদ্ধ হয়ে যায়।

ওদিকে ভারতের পক্ষ থেকে গতকালই যুদ্ধপরিস্থিতিতে নিজেদের আত্মরক্ষার জন্য নিজেদেরই নিরাপদ আশ্রয় খুঁজে নেওয়ার একটি দায়সারা আশ্বাস দেওয়া হয়েছে মাত্র। সত্বর ভারতীয়দের ফেরানোর প্রতিশ্রুতি দিলেও এখনও পর্যন্ত পদক্ষেপ স্পষ্ট নয়। পোল্যান্ড, স্লোভাকিয়া , হাঙ্গেরি ও রোমানিয়াতে বিশেষ টিম পাঠিয়ে ভারতীয়দের ফেরানোর চেষ্টা করা হবে জানানো হয়েছিল।
এপ্রসঙ্গে ইউক্রেনে নিয়োজিত ভারতীয় রাষ্ট্রদূত পার্থ সতপথী জানান, “পরিস্থিতি চ্যালেঞ্জিং। তবে চ্যালেঞ্জের সম্মুখীন হয়েই যতজনকে পারা পায় দ্রুত ভারতে ফিরিয়ে আনার চেষ্টা করছি।” ইতিমধ্যে টাটার মালিকানাধীন এয়ার ইন্ডিয়া হাঙ্গেরি এবং রোমানিয়ায় দুটি চার্টার্ড ফ্লাইট চালানোর কথা ঘোষণা করেছে।

VoiceBharat News 366067 air india flight ukraine
এরই মধ্যে যেভাবেই হোক ইউক্রেন থেকে ভারতীয়দের দেশে ফেরাবার দাবি তুলে কেন্দ্রীয় সরকারকে বার্তা দিতে মহিলা মিছিলের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। এই মিছিল হাজরা রোড থেকে মেয়োরোড পর্যন্ত গিয়ে গান্ধীমূর্তির পাদদেশে মিলিত হতে চলেছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com