VoiceBharat News IMG 20220403 222832

দ্য কাশ্মীর ফাইলস ছবি রিলিজের পর বলিউডে যখন ‘পিন পতন নিস্তব্ধতা’, সেইসময় সিনেমা জগতের যে অভিনেত্রী প্রথম ছবিটি নিয়ে সরব হয়েছিলেন তিনি হলেন কঙ্গনা রানাওয়াত। ছবিটি নিজে দেখে ফেসবুক লাইভে এসে রীতিমতো প্রচার শুরু করে দিয়েছিলেন, বলেছিলেন, “প্রত্যেক ভারতীয় নাগরিকের এই ছবিটি দেখা কর্তব্য…।” সেই ছবির পরিচালকের ছবির কাস্টিংয়েই বাদ কঙ্গনা!

VoiceBharat News IMG 20220317 145500


আসলে দ্য কাশ্মীর ফাইলসের স্বতঃপ্রণোদিত প্রশংসায় এমনই লড়াকু ভঙ্গিতে ঝাঁপিয়ে পড়েছিলেন কঙ্গনা, সকলে একরকম ধরেই নিয়েছিলেন বিবেক অগ্নিহোত্রীর পরবর্তী ছবিতে নির্ঘাত কঙ্গনা রানাওয়াতকেই নায়িকার ভূমিকায় দেখা যাবে। সে জল্পনা বাতিল করলেন বিবেক নিজেই। একই সঙ্গে কঙ্গনা প্রসঙ্গে যা মন্তব্য করলেন, তা রীতিমতো অপ্রত্যাশিত ছিল।

VoiceBharat News IMG 20220317 144904

বিবেক অগ্নিহোত্রী সাফ বলে দিয়েছেন, “আমার ছবিতে স্টারদের প্রয়োজন নেই। আমি অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে ছবি বানাই।”
তার মানে কি এটাই দাঁড়ায়, কঙ্গনা রানাওয়াত বিবেকের চোখে অভিনেত্রীর পর্যায়ে পড়েননা? এটাই কি ঘুরিয়ে বলতে চাইলেন রেকর্ড ব্রেকিং মুভি দ্য কাশ্মীর ফাইলসের পরিচালক?

VoiceBharat News
সরাসরি এমন কিছু না বললেও কথাটা অনেকটা সেইদিকেই ইঙ্গিত করে। তবে নিজের সিনেমা সম্পর্কে একটি বিশেষ দৃষ্টিভঙ্গির কথাও উল্লেখ করেছেন বিবেক অগ্নিহোত্রী। তাঁর মতে,”চলচ্চিত্র শিল্প হল কেবলমাত্র লেখক ও পরিচালকের ভাবনার ফসল।”

VoiceBharat News IMG 20220403 222105
বিবেক প্রকাশ্যেই বলেছেন, তাঁর ছবিতে ‘স্টার’-এর চোখ ধাঁধানো জৌলুসের প্রয়োজন নেই। বরং ভালো বিষয়বস্তু, ভালো অভিনয়ই তাঁর ছবির মাপকাঠি নির্ধারণ করে দেবে, মনে করেন তিনি। সেই সূত্রেই কঙ্গনা রানাওয়াতকে ‘স্টার’ আাখ্যা তিনি একদিকে যেমন কঙ্গনাকে সম্মানও দিলেন, অপরদিকে ‘ভালো অভিনেত্রী নয়’ এমন ইঙ্গিতও ছুঁয়ে গেলেন কি? অংশত মানেটা যে তাই দাঁড়ায়!

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com