VoiceBharat News IMG 20220102 111214

সম্প্রতি রাজ্যসরকারের প্রতি ক্ষুব্ধ রাজ্যপাল জগদীপ ধনখড় কটাক্ষ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজ্যপাল করে দেওয়ার কথা বলেছিলেন। এবার রাজ্যপালকে লোকসভা নির্বাচনে প্রার্থী হয়ে লড়বার হুমকি দিলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁকে সরাসরি ‘বিজেপির ক্যাডার’ বলতেও কুন্ঠিত হননি।

VoiceBharat News 360152 4


ঝুলে রয়েছে হাওড়ার পুরসভা নির্বাচন। পুর সংশোধন বিল নিয়ে অ্যাডভোকেট জেনারেলের কাছে আবারো সবিস্তারে রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেই প্রসঙ্গেই হাওড়ার এক অনুষ্ঠান মঞ্চ থেকে রাজ্যপালকে এক হাত নিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

এদিন হাওড়ার ডোমজুড়ে ‘দুয়ারে চিকিৎসক’ প্রকল্প অনুয়ায়ী সাধারণ মানুষের বিনামূল্যে চিকিৎসার উদ্দেশ্যে ‘মমতা ক্লিনিক’-এর উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে বক্তৃতা রাখতে গিয়েই পুরভোট প্রসঙ্গ তুলে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “তাকিয়ে দেখুন পশ্চিমবঙ্গের রাজ্যপালের দিকে। কেউ বলবে এটা রাজ্যপাল? উনি যে বিজেপির কতবড় ক্যাডার সেটা প্রমাণ করে দিয়েছেন।”

VoiceBharat News IMG 20220102 111407
এরপর সরাসরি রাজ্যপালকেই লক্ষ্য করে বলেন, “বিজেপির একজন চাকরবাকরের পর্যায়ে চলে গিয়েছেন আপনি। আপনার লজ্জা করেনা? ইচ্ছাকৃতভাবে হাওড়ার পুরভোট করতে দিচ্ছেননা! বিল আটকে রেখে হাওড়ার মানুষের ক্ষতি করছেন!”

রাজ্যপালের এই কাজকে অসাংবিধানিক আখ্যা দিয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের প্রকাশ্য চ্যালেঞ্জ, “রাজনীতি করার ইচ্ছে হয়েছে রাজ্যপালের। আগামী লোকসভা ভোটে শ্রীরামপুর কেন্দ্র থেকে লড়ে দেখান। আড়াই লক্ষ ভোটে হারাবো।”

বিভিন্ন অজুহাতে বারবারই রাজ্যসরকারের একাধিক কর্মসূচিতে বাধা হয়ে দাঁড়াচ্ছেন রাজ্যপাল, অনধিকার হস্তক্ষেপ করছেন, এমনটাই তৃণমূলের অভিযোগ। আজ হাওড়া পু্রভোটের বিলকে কেন্দ্র করে আরো একবার সেই দ্বন্দ্ব সামনে চলে এল।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com