VoiceBharat News IMG 20220513 172226

জম্মু-কাশ্মীরে আবার জঙ্গি হামলা। আবারো নৃশংস হত্যার শিকার হলেন শিকার হলেন এক কাশ্মীরি পণ্ডিত। বৃহস্পতিবার কাশ্মীর উপত্যকার চদুরা গ্রামে হামলার ঘটনাটি ঘটে। নিহত রাহুল ভাট একজন সরকারি কর্মচারি যুবক এবং কাশ্মীরি পণ্ডিত। তাঁরই অফিসে সরাসরি ঢুকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি ছুঁড়ে তাঁকে হত্যা করে জঙ্গিরা।

VoiceBharat News WhatsApp Image 2022 05


জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদ আবারো জোরালো রূপ নিচ্ছে। বেশ কয়েকদিন ধরেই সক্রিয় হয়ে উঠছে কয়েকটি চোরাগোপ্তা জঙ্গি শাখা সংগঠন। সম্প্রতি একটি পোস্টারও উদ্ধার করে পুলিশ। ওই পোস্টারে নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-এ-তৈবার যোগসূত্র পাওয়া যায়। পোস্টারের বয়ানে হুমকি দিয়ে লেখা ছিল –‘যদি কাশ্মীর থেকে অকাশ্মীরিরা অবিলম্বে পাত্তারি না গোটান, তাহলে বেছে বেছে তাঁদের খুন করা হবে।’ স্থানীয় প্রশাসন ও সচেতন মহলের দাবি এই হুমকি প্রকৃতপক্ষে কাশ্মীরি পণ্ডিত-সহ কাশ্মীরি সংখ্যালঘুদের উদ্দেশ্য করেই দেওয়া হয়েছে।

VoiceBharat News kp killing pti 1108868 1652425471
এবার তারই ধারাবাহিকতায় আরো একবার জঙ্গিদের হামলার লক্ষ্য এক কাশ্মীরি পন্ডিত। নির্মম দুঃসাহসিকতায় এক সরকারি অফিসে অনুপ্রবেশ করে সেই অফিসেরই আধিকারিককে গুলি করে হত্যা করল জঙ্গিরা। পুলিশ সূত্রে প্রকাশ, নিহত যুবক রাহুল ভাট তহশীলদারি অফিসে চাকুরিরত ছিলেন। তাঁর অফিসের ঘরে ঢুকে একেবারে কাছ থেকে গুলি করে ফেরার হয় জঙ্গিরা। গুরুতর আহত অবস্থায় তৎপরতার সাথে হাসপাতালে নিয়ে গেলেও যুবক রাহুল ভাটকে বাঁচানো যায়নি। হাসপাতালে নিয়ে যাবার সাথেসাথেই তিনি মারা যান।

VoiceBharat News slain kashmiri pandit cremated in jammu amid protests police use batons tear gas to quell agitation
কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে দুষ্কৃতীরা সংখ্যায় ২জন ছিল। আচমকাই সরকারি অফিসে ঢুকে পড়ে অতর্কিতে হামলা চালিয়ে তারা পালিয়ে যায়। পুলিশ আরো জানিয়েছে সাম্প্রতিক অতীতে যেক’জন জঙ্গিহামলার বলি হয়েছেন, তার মধ্যে একটা বৃহত্তর অংশই বাইরে থেকে আগত শিখ, হিন্দু এবং কাশ্মীরি পণ্ডিত। জঙ্গিদমনে পুলিশের ধরপাকড় বাড়িয়েছে বলে জানাচ্ছে প্রশাসন। একই সঙ্গে কাশ্মীরের সমস্ত অধিবাসীদের সুরক্ষা নিশ্চিত করতে সেনাবাহিনী ও আধাসেনা মোতায়েন করা হয়েছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com