VoiceBharat News images 13

বিজেপির সুফারিশ পেয়ে হলেন মাদ্রাস হাইকোর্টের জাজ! আজকাল কি তবে এই ভাবেই পাওয়া যায় কোনো উচ্চপদস্থ চাকরি? কোনো দলকে সমর্থন করলেই কি পাওয়া যায় সুযোগ সুবিধা!
আইনজীবী লক্ষণ চন্দ্র ভিক্টোরিয়া গৌরির নিয়োগের আর্জি জানান হয়েছে কেন্দ্রীয় সরকার থেকে । গত সোমবার ৬ ফেব্রুয়ারি মাদ্রাজ হাই কোর্টে অতিরিক্ত বিচারক এর পদে নিয়োগ করার জন্য আর্জি জানানো হয় কেন্দ্রীয় সরকার থেকে, জানা গিয়েছে আইনজীবী লক্ষ্মণ চন্দ্র ভিক্টোরিয়া গৌরির সম্পর্ক রয়েছে ভারতীয় জনতা পার্টির সাথে।

VoiceBharat News images 14


কিন্তু কেনো তাকে নিয়োগ করার জন্য জানাতে হলো আর্জি? তার ভারতীয় জনতা পার্টির সাথে সম্পর্ক থাকার জন্য নাকি মুসলিম ও খ্রিস্টান দের জন্য তার “ঘৃণাত্মক বক্তৃতা”! ইতি মধ্যেই এই কথা মাদ্রাস হাইকোর্টের বার অ্যাসোসিয়েশন এর কাছে পৌঁছাবে বিষয় টি নিয়ে ব্যাপক সমালোচনা চলছে। সোমবার সুপ্রিম কোর্টও আসন্ন শুক্রবারের জন্য তার নিয়োগের বিরুদ্ধে আবেদন তালিকাভুক্ত করতে সম্মতি দিয়েছে।
গত ১৭ জানুয়ারি আইজীবি লক্ষণ চন্দ্র ভিক্টোরিয়া গৌরি কে মাদ্রাস হাইকোর্টের বিচারক হিসাবে নিয়োগ করার সুপারিশ জানায় সুপ্রিমকোর্ট কলেজিয়াম।

এর পরিপ্রেক্ষিতে, ১লা ফেব্রুয়ারি, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং কলেজিয়ামের কাছে চিঠি লিখে রাষ্ট্রপতি গৌরির নিয়োগের সুপারিশকারী ফাইলটি ফেরত দেওয়ার এবং সুপারিশ প্রত্যাহার করার দাবি জানান মাদ্রাজ হাইকোর্ট বারের আইনজীবীরা।
গৌরির সাথে বিজেপি র লিংক রয়েছে এটা জানায় –
১. ২০১০ সালে ৮ই অক্টোবর তিনি কেরালায় বিজেপির মহিলা শাখার রাজ্য ইনচার্জ নিযুক্ত হন।
২. 2014 সালের সাধারণ নির্বাচনের দৌড়ে তামিলনাড়ুতে জাতীয় দলের হয়ে প্রচার করেছিলেন।
৩. গৌরির টুইটার অ্যাকাউন্ট (অজাচাইকৃত) এর বায়ো থেকে জানাযায় তিনি বিজেপি মহিলা মোর্চার জাতীয় সাধারণ সম্পাদক।

VoiceBharat News FoRIlF1aUAUY6Ze
তিনি বিভিন্ন বিতর্কিত মন্তব্য জড়িয়েছেন। তার মতামত যদি মুসলিম সবুজ সন্ত্রাসের রং হয় তবে খ্রিস্টান রা সাদা সন্ত্রাসী। বিশেষ করে তার মনে হয় হিন্দু দের সাথে অন্য ধর্মাবলমবীদের বিবাহ বা প্রেম লাভ জিহাদ এর একটা অংশ
তার এই বিচার গুলি সমালোচনা পূর্ণ।
তিনি হাইকোর্টের বিচারক হলে সংখ্যা লঘু রা কি উচিত এবং সঠিক বিচার পাবে বলে ধারণা করা টাই ভাবা দায়।সাম্প্রদায়িকতার মধ্যে নির্দোষ দের সঠিক বিচার না হওয়ার অসংখা থেকে যেতে পারে।
এই নিয়ে আলোচনা চলছে মাদ্রাস হাইকোর্ট বার অ্যাসোসিয়েশন এর মধ্যে।

By Nisha Das

Nisha Das, Publisher Of VoiceBharat News nisha@voicebharat.com