VoiceBharat News IMG 20220420 183051

খোদ বিজেপি সাংসদই এবার নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে বিস্ফোরক অভিযোগ ছুঁড়লেন। অবশ্য তিনি স্পষ্টবাদী রূপেই বরাবর পরিচিত। তিনি সুব্রহ্মণ্যম স্বামী, বিজেপির রাজ্যসভার সাংসদ। ভারতের প্রধানমন্ত্রী যে দেশের নিরাপত্তা ও দেশকে আর্থিকভাবে অগ্রসর করতে অপারগ সেকথাই স্পষ্টত খোলাখুলি বলে ফেললেন।

VoiceBharat News 372911 12


গত ১৯ এপ্রিল এক ট্যুইটে সুব্রহ্মণ্যম স্বামী যা লিখেছেন, তা নিয়ে রাজনৈতিক মহলে তো বটেই এমনকি নেটনাগরিকদেরও তাক লেগে গিয়েছে। তিনি লিখেছেন, “৮ বছর ধরে আমরা দেখছি দেশের অর্থনৈতিক উন্নতির লক্ষ্যপূরণ করতে সম্পূর্ণ ব্যর্থ প্রতিপন্ন হয়েছেন নরেন্দ্র মোদী। বরং ২০১৬ সাল থেকে দেশের আর্থিক বৃদ্ধির হার বছরে বছরে নিম্নমুখী হয়েছে।”

নিরাপত্তা ও বৈদেশিক নীতির প্রসঙ্গে চিনের কথা উল্লেখ করে বিজেপির সাংসদ স্বামী আরো বলেন, “মোদীর আমলে দেশের নিরাপত্তা ব্যবস্থা দুর্বল হয়েছে। চিনের বিরুদ্ধে কী করা উচিত তা মোদী জানেনইনা! এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার রাস্তা রয়েছে, কিন্তু তিনি কি জানেন সেটা কেমন করে হবে?”
সুব্রহ্মণ্যম স্বামীর এই বক্তব্যের বিরোধিতাও করেছেন নেটনাগরিকদের একাংশ। মোদীভক্তদের প্রশ্ন, “তাহলে আপনিই বলে দিন চিনের বিরুদ্ধে ব্যবস্থা কীভাবে নিতে হবে?”

VoiceBharat News IMG 20220420 150924
বিজেপির বরিষ্ঠ সাংসদ স্বামী প্রত্যুত্তরে তেমনি সপাট জবাব দেন, “আগেকার যুগে মুনিঋষিরা তাঁদেরই জ্ঞান দান করতেন, যাদের তা গ্রহণ করার মতো শ্রদ্ধা থাকতো।” অর্থাৎ মন্তব্যকারীদের জাস্ট নরেন্দ্র মোদীর চাটুকার হিসেবে উড়িয়ে দিয়েছেন সুব্রহ্মণ্যম স্বামী। জবাব দেওয়া তো দূর। তাদের সাথে এব্যাপারে আলোচনার যোগ্যই মনে করেননি। সাংসদ স্বামীর এই ট্যুইট গেরুয়া শিবিরের অভ্যন্তরে ঝড় তুলে দিয়েছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com