VoiceBharat News pro 18 1

কাশী বিশ্বনাথ মন্দিরের সেবায়েতদের সুবিধার্থে জুতো পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবারের বারাণসী সফরকালে কাশী-বিশ্বনাথ করিডোর উদ্বোধন করতে গিয়েই মন্দিরের সেবায়েতদের এই প্রয়োজনের কথা লক্ষ্য করেছিলেন প্রধানমন্ত্রী। সেকারনেই এমন অভিনব উদ্যোগ।

VoiceBharat News Shoe 2


‘কাশী-বিশ্বনাথ ধামের সেবায়েতরা খালি পায়ে থাকেন ও কাজকর্ম করেন, কেননা মন্দির ও মন্দির সংলগ্ন স্থানে চামড়ার জুতো পরা নিষেধ। তাই সেইসব মন্দির কর্মচারীদের জন্য ১০০ জোড়া পাটের তৈরি জুতো পাঠালেন নরেন্দ্র মোদী।’ জানাচ্ছে সংবাদ সংস্থা এএনআই।

VoiceBharat News IMG 20220111 135239
৩৩৯ কোটি টাকা ব্যয়ে সংস্কার ও পুনর্নির্মিত হয়েছে কাশী বিশ্বনাথ করিডোর। নিজে সফর করে সেই করিডোর উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তখনই মন্দির সেবায়েতদের খালি পায়ের দিকে তাঁর চোখে পড়েছিল। ফিরে এসেই সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁদের জন্য পা ঢাকার ব্যবস্থা করতে হবে। এবার তা বাস্তবায়িত হল। রঙিন কারুকাজ করা সুদৃশ্য জুতোজোড়া পেয়ে অভিভূত মন্দিরের সেবায়েতগণ। তাঁরা জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রীর এই উপহার পেয়ে আমরা ভীষণ খুশি। উনি কত খুঁটিনাটি ব্যাপারে লক্ষ্য রাখেন তা এই থেকেই বোঝা যায়।’

VoiceBharat News 20220110 215128
উল্লেখ্য, ধূমধাম সহকারে কাশী-বিশ্বনাথ করিডোর উদ্বোধনের দিন তিনি মন্দিরের নির্মাণ শ্রমিকদের সাথে একাসনে বসে দুপুরের খাবার খেয়েছিলেন। হাজার হাজার মানুষের সামনে এক প্রতিবন্ধী মহিলাকে মাথা নত করে পা ছুঁয়ে প্রণাম করেছিলেন দেখে বিস্ময়ে হতবাক হয়ে গিয়েছিলেন মন্দির কর্মচারি ও স্থানীয় মানুষজন।

VoiceBharat News 20220110 215123

এবার কাশী-বিশ্বনাথ ধামের কর্মী সেবায়েতদের জন্য ১০০ জোড়া পাটের জুতো পাঠিয়ে নজির বিহীন দৃষ্টান্ত তৈরি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com