VoiceBharat News images 2022 04 10T142921.280

আসানসোল উপনির্বাচনকে সামনে রেখে এবারেও বিজেপিতে ভাঙনের আগাম ইঙ্গিত দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে বিজেপির দিকে ছোট্ট চ্যালেঞ্জও ছুঁড়ে দিয়েছেন তিনি। আসন্ন উপনির্বাচনে তৃণমূল যে খবুই হিসেব করে এগোচ্ছে, সর্বভারতীয় সম্পাদকের কথায় তারই আভাস।

VoiceBharat News images 2022 04 10T142900.337


আসানসোলের প্রার্থী শত্রুঘ্ন সিনহার হয়ে প্রচারসভায় এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “১৬ তারিখ পদ্মফুল চোখে শর্ষেফুল দেখবে!” অভিষেকের সংযোজন, “এই আসনে আমরা কোনওদিন জিতিনি। ২০২২-এ সেই সুযোগ এসেছে, হাতছাড়া করবেননা।” এই বক্তব্য থেকে মনে ধন্দ দেখা দিতে পারে, হারের কথা এত প্রচার সহকারে উচ্ছসিত হয়ে বললেন কেন অভিষেক? উত্তরটা খুবই সহজ, শুধু একটু অতীতের পৃষ্ঠা উল্টে দেখা চাই। যার ইঙ্গিত পরের মন্তব্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায় দিয়েছেন।

জনসাধারণের উদ্দেশ্যে অভিষেক বলেন, “খেলা এখনও শুরু হয়নি।দাঁড়িয়ে দেখুন, আসানসোলের উপনির্বাচন শেষ হোক তারপর দরজা খুলব। দেখুন কে কে আসে, কে কে জেতে! বিজেপি দিল্লী থেকে বিজেপি নেতাদের আসানসোলে এনেছে। কারণ সাংসদ ইস্তফা দিয়ে চলে গিয়েছে তৃণমূল কংগ্রেসে। বাবুল সুপ্রিয়র মেরুদন্ড সোজা তাই সরে গিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন।”

VoiceBharat News AB 1649562411085 1649562425660
এই ইঙ্গিত থেকে সুষ্পষ্ট আসানসোলের তুরুপের তাস বাবুল সুপ্রিয় এখন তৃণমূলের হাতে। বাবুল চলে যাওয়ায় ফাঁকপূরণের এই সুযোগের ইঙ্গিতই ফুটে উঠেছে অভিষেকের কথায়। পাশাপাশি তিনি ‘দরজা খোলার’ ইশারায় কী বোঝাতে চাইলেন?

দরজা খুললেই গেরুয়া শিবির থেকে নেতা পালিয়ে আসার ইঙ্গিতই কি আগাম দিয়ে রাখলেন? জনগণের উদ্দেশ্যে এই বার্তা দিয়ে অভিষেকের আবেদন, “কারুর প্ররোচনায় পা দেবেননা। যেভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে, তাতে মানুষ ভাবছে একবার সুযোগ পেলে দেখিয়ে দিতাম বিজেপিকে। এইবার সেই সুযোগ আসতে চলেছে। ভোটের দিন সকাল সকাল গিয়ে ৪ নম্বর বোতাম টিপে জোড়াফুলে ভোট দিন।”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com