VoiceBharat News images 12

কয়েকদিন ধরেই বেশ তোলপাড় চলছে সংসদ হচ্ছে একের পর এক বৈঠক মুলতুবি। সংসদ ভবন হোক বা রাস্তা কেন্দ্রীয় সরকার কে নিয়ে টিপনি চলছে সব জায়গা তেই বিরোধীয় দল গুলির মধ্যে। সংসদের কক্ষে সমস্ত বৈঠকেই হট্টগোল করায় মুলতুবি করতে হয়েছিল বৈঠক গুলি। সোমবার সংসদ বিষয়ক মন্ত্রী প্রহলাদ যোশী সমস্ত বিরোধী দল গুলির সাথে আদানি ইস্যু এবং রাষ্ট্রপতি ভাষনের ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনা করেছিলেন, এবং সম্ভবত মঙ্গলবার অর্থাৎ আজও এই বিষয় গুলি নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

তবে মনে করা যেতে পারে আজ সমস্ত হট্টগোলের থেকে নিস্তার পাবে সংসদ। বিরোধী দল গুলির সাথে এই বিষয় নিয়ে কথা বলবে কেন্দ্রীয় সরকার।

VoiceBharat News images 11

সকল বিরোধী দল গুলি দাবি জানিয়েছিলেন আদানি গ্রুপ সম্পর্কে ইস্যু তে “জেপিসি” অর্থাৎ যৌথ সংসদীয় কমিটি গঠন করতে নাহয় সুপ্রিম কোর্টের তত্বাবধানে এই বিষয়ে তদন্ত করতে দেওয়া হোক। এই সিদধান্ত মেনে সোমবার অচলাবস্থা অব্যাহত থাকলেও হট্টগোলের কারণে একের পর এক বৈঠক মুলতুবি হতে থাকে উভয় দলেরই। গত সপ্তাহে এরকম হট্টগোল হয়েছিল বলেও জানাযায়।

বারবার উভয় পক্ষের বৈঠক মুলতুবি হওয়ার কারনে এর সুরাহা করতে মেঘওয়াল এবং যোশী লোকসভায় বিরোধী দলীয় নেতাদের সাথে বৈঠক করে। সেখানে উপস্থিত ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায় তৃনমূল কংগ্রেসের তরফ থেকে, অধীর রঞ্জন চৌধুরী কংগ্রেসের তরফ থেকে, টিআর বালু ডিএমকে পক্ষ থেকে এবং সাথে অন্যান্য নেতা রাও সেখানে উপস্থিত ছিলেন। ওই বৈঠকে রাষ্ট্রতির ভাষনের উপর ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনা করার মত প্রকাশ করেছেন সকলে বলে জানা গেছে।

আজ রাষ্ট্রপতির ভাষনের উপর ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনা করার সম্ভাবনা রয়েছে সাথে বৈঠকে হট্টগোল বা একের পর এক সভা মুলতুবি করা বন্ধ হবে বলেই আশা করা যাচ্ছে।

By Nisha Das

Nisha Das, Publisher Of VoiceBharat News nisha@voicebharat.com