VoiceBharat News IMG 20220215 220525

বাস্তুশাস্ত্রে একসময় জায়গা নিয়েছিল ফেং শ্যুই, তাদেরই নির্মিত লাফিং বুদ্ধর মূর্তি ছড়িয়ে গিয়েছিল ঘরে ঘরে। ঘরের বিশেষ জায়গায় রাখলেই সমৃদ্ধি, বলছিলেন সাধারণত মানুষজন। এবার তৃণমূলের রাজ্যসম্পাদক কুনাল ঘোষ জানালেন নতুন এক শ্রীবৃদ্ধিকারী মূর্তির কথা। যার নাম লাফিং শুভেন্দু। সোশ্যাল মাধ্যমে এই বার্তা রটে গিয়ে নিদারুণ পুুলকিত হয়ে লাফিং লাফিং করছে রাজনৈতিক মহল। ব্যাপারটা কী?

VoiceBharat News 4fb97d3d1690603207f92bdb80035c9a original


সংবাদ মাধ্যমে কুনাল ঘোষ এই মূর্তির উপকারিতা সম্পর্কে জানিয়ে বলেন, ‘‘লাফিং শুভেন্দুর মডেল তৃণমূলের জন্য পয়া এবং বিনোদনমূলক। যেখানেই দেখা যাবে, সেখানেই বিপুল ভোটে জিতবে তৃণমূল।’’
আসলে সোমবার রাজ্যের চারটি পুরসভায় বিপুল ভোটে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। তবে বিজেপি দলের পক্ষে দাবি উঠেছে নির্বাচন কমিশনের পক্ষপাতিত্ব রয়েছে এর পেছনে। তাই কমিশনের বিরুদ্ধে ইতিমধ্যেই হাহকোর্টে পিটিশন দেওয়ার কথা বলেছে বিজেপি। বিধাননগরে ১০ হাজার মানুষ ভোট দিতেই পারেননি, এমনই অভিযোগ শুভেন্দুর।

প্রসঙ্গত, সেইদিনই অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি তারিখে ভবানীপুরের আশুতোষ কলেজচত্বরে শুভেন্দু অধিকারীর রণংদেহী মূর্তি প্রত্যক্ষ করেছিল কলকাতাবাসী। একটি অনুষ্ঠানে শুভেন্দু আসতেই ভিড় থেকে শ্লোগান ওঠে “চোর চোর চোরটা! শিশিরবাবুর ছেলেটা!” ব্যস! কানে যাওয়ামাত্রই গাড়ি থেকে নেমে ভিড়ের দিকে মারতে ছোটেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। এই শুভেন্দু তিনিই কি, যিনি শ্লোগান বেঁধেছিলেন “চোর চোর চোরটা! ভাইপোর পিসিটা! ” কোথায় গেল সেই রাজনৈতিক স্পোর্টিং স্পিরিট! তার বদলে সত্যিই বিজেপি দলের ক্যাডারের সাথেই অনেকে তাঁকে তুলনা করেছেন।

VoiceBharat News images 2022 02 15T140944.148
তার ওপর যোগ হয়েছে কুনাল ঘোষের এই সার্কাস্টিক ট্যুইট। যেখানে লাফিং বুদ্ধের ছবিতে শুভেন্দুর হাসিমুখের একটা ছবি খাপে খাপ বসিয়ে তিনি লিখেছেন, “যাঁরা তৃণমূলের প্রার্থী ও সমর্থক, তাঁরা ‘লাফিং বুদ্ধ’র বদলে ‘ লাফিং শুভেন্দু’র এই মডেলটি রাখতে পারেন। যেখানেই এর মুখটি দেখা যাবে, সেখানেই তৃণমূল বিপুলভাবে জিতবে। তৃণমূল পরিবারের সাফল্য, আনন্দ, সমৃদ্ধির জন্য এই জিনিসটি আপাতত দারুণ কার্যকর।”

VoiceBharat News IMG 20220215 220951
কুনাল ঘোষ প্রদত্ত এই লাফিং শুভেন্দুর মূর্তি নেটমহলে যাঁরাই দেখছেন, ভবেনীপুরের শুভেন্দুুর সাথে মিলিয়ে ব্যাপক খিল্লিতে মেতে উঠছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com