VoiceBharat News IMG 20220410 211423 1

সাধারণত কোনও পুলিশ কর্মী হয়তো এতটা ঝুঁকি নিতেননা, কিন্তু রামধন অন্য ধাতুতে গড়া। ইস্পাতের মতো দৃঢ় তাঁর প্রতিজ্ঞা। অন্ধকার রাতে একের পর এক ছুটে চলা ট্রেন অগ্রাহ্য করে সম্পুর্ণ একাই অসাধ্য সাধন করলেন RPF-এর এই ‘জওয়ান।’ এক যাত্রীর প্রাণতুল্য দামী জিনিস উদ্ধার করতে বাজি রাখলেন নিজের জীবন!

VoiceBharat News images 2022 04 10T212055.316


পুলিশ ফোর্সের এই দুঃসাহসী যুবক কনস্টেবলকে ‘জওয়ান’ বলাই উপযুক্ত। কেননা যে কাজটি তিনি তৎপরতার সঙ্গে করে দেখিয়েছেন সেটি একমাত্র সৈনিকসুলভ দৃঢ় মানসিকতা থাকলেই সম্ভব। প্রায় দুর্গম জায়গা থেকে যাত্রীর দামি জিনিস খুঁজে এনে পশ্চিম রেলওয়ে সেকশনে তিনি এখন রীতিমতো হিরো।

রাতের দেরাদুন এক্সপ্রেসে সফর করছিলেন ২৭ বছরের যুবক দীন মহম্মদ কুরেশি। সফরকালে ট্রেনের জানলা দিয়ে তাঁর অত্যন্ত দামী একটি স্মার্টফোন পড়ে যায়। জিনিসটি শুধু দামিই নয় এটা তিনি লোন নিয়ে সম্প্রতি কিনেছেন। ফলে RPF এর অফিসে যোগাযোগ করে সব খুলে বলেন ও সাহায্য চান দীন মহম্মদ। দায়িত্ব বর্তায় রামধন নামের ওই যুবক কনস্টেবলের ওপর।

VoiceBharat News bb390586 b80b 11ec a4f3 fc37f02059fa 1649512202944
রামধন পণ করে রেললাইন ধরে হাঁটতে শুরু করেন। পশ্চিম রেলের অন্তর্গত বৈতর্ণ এবং সাফালের মধ্যবর্তী কোনো একটি রেলওয়ে ট্র্যাকে খোয়া গিয়েছিল মোবাইল। সচল রেললাইনের মধ্যবর্তী ট্র্যাক, কিছুক্ষণ অন্তরই চলাচল করছে ট্রেন। আর তেমনই বীভৎস অন্ধকার। প্রাণের ঝুঁকি যেকোনও মূহুর্তেই। তারই মধ্যে তন্ন তন্ন করে খুঁজে অবশেষে স্মার্টফোনটি উদ্ধার করে আনলেন রামধন। RPF এর তরফ থেকে রামধনকে বিশেষভাবে পুরস্কৃত ও সম্মাননা প্রদানের ঘোষণা করা হয়েছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com