VoiceBharat News IMG 20220304 235348

মাত্র তিনঘন্টা আগেই অস্ট্রেলিয়ার আরেক প্রাক্তন ক্রিকেটারের মৃত্যুতে শোকবার্তা দিয়েছিলেন ট্যুইটারে। আর ঠিক তার পরেই আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ফেললেন স্পিনের জাদুকর শেন ওয়ার্ন। বয়স হয়েছিল মাত্র ৫২ বছর।

VoiceBharat News 1646403171 shane warne 1


ওয়ার্নের ম্যানেজমেন্টের এক বিবৃতি অনুযায়ী, “নিজের বাসভবনে অচৈতন্য অবস্থায় পড়েছিলেন তিনি। চিকিৎসকের বহু চেষ্টা সত্ত্বেও বাঁচানো সম্ভব হয়নি। এই মূহুর্তে তাঁর পরিবার গোপনীয়তা রক্ষা করার জন্য অনুরোধ জানিয়েছে।” এর চাইতে বেশি এখনই কিছু জানা যায়নি।

VoiceBharat News 1646410818 warne property
মৃত্যুর কিছুক্ষণ আগেই শেন ওয়ার্ন নিজের ট্যুইটে ৭৪ বছর বয়স্ক প্রাক্তন ক্রিকেটারের রড মার্শ-এর মৃত্যুর খবরে শোক প্রকাশ করে বলেছিলেন, “রড মার্শের প্রয়াণের খবর শুনে খুবই খারাপ লাগছে। ক্রিকেটের কিংবদন্তি ছিলেন উনি। তরুণ ক্রিকেটারদের কাছে অনুপ্রেরণা স্বরূপ ছিলেন। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটকে অনেককিছু দিয়েছেন। ওঁর পরিবারকে অনেক অনেক ভালোবাসা।” তখন কে জানতো নিজেরই এইভাবে অকস্মাৎ মৃত্যু ঘনিয়ে আসছে!

VoiceBharat News IMG 20220304 235029
সেপ্টেম্বরে করোনা আক্রান্ত হয়েছিলেন শেন ওয়ার্ন। রসিকতা করে ওয়ার্ন বলেছিলেন “কোভিড থেকে সেরে ওঠার জন্য আমি দিনে একশোটা সিগারেট খেতে পারি।” বলেছিলেন, “ভীষণ খারাপ লাগছে গল্ফ খেলতে পারছিনা বলে।”
ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড লিগ’-এ লন্ডন স্পিরিট দলের কোচ থাকা সত্ত্বেও এই সময়টাতে আইসোলেশনে থাকার ফলে তিনি কোচিং করানো থেকে বিরত হয়েছিলেন। সেইসব দুঃখগুলোও শেয়ার করেছেন বিশ্ববাসীর কাছে।

VoiceBharat News 20220304 225724
মাঠের মতোই, মাঠের বাইরেও সারাক্ষণ নিজেকে নিয়ে খেলতে ভালোবাসতেন। প্রাণবন্ত উচ্ছল মানুষ ছিলেন অস্ট্রেলিয়ান বোলিংয়ের জাদুকর। তেমনই ছিলেন বিতর্কিত। ছিল আলাদা রঙের দুটি চোখ। মাঠেই ধূমপান করতেন। বিয়ে সম্পর্ক নিয়েও কেলেঙ্কারিতে কতবারই বিপর্যস্ত হয়ে উঠেছেন নিজেই। তবে এখন সবকিছুরই উর্দ্ধে চলে গেলেন শেন ওয়ার্ন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com