VoiceBharat News IMG 20220403 165728

আসানসোলের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন বলিউডের তাবড় অভিনেতা শত্রুঘ্ন সিনহা। সাম্প্রতিক যেকোনও প্রশ্নেই তিনি উত্তর দিচ্ছেন “আমি তো মমতা দিদির প্রার্থী! আর কিছু জানিনা!”

VoiceBharat News images 2022 04 03T165457.366


আসানসোলের রবীন্দ্র ভবনের এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। শত্রুঘ্ন সিনহাকে অনুব্রত মন্ডল সম্পর্কে জিজ্ঞেস করা হয়।
এটা খুবই স্বাভাবিক যে, পশ্চিমবঙ্গ বা সংলগ্ন এলাকার সম্পূর্ণ হালহকিকত তিনি জানেননা, সেটাহ স্বাভাবিক। আর মমতা ব্যানার্জীর ব্যক্তিত্বই যে তাঁকে ঘাসফুল শিবিরে টেনে এনেছে সেটাও সত্য। তবে প্রাক্তন মন্ত্রী তথা বিজেপির চেনামুখ শত্রুঘ্ন সিনহার এই উত্তর বিরোধী শক্তিকে কটাক্ষের সুযোগ করে দিচ্ছে বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

VoiceBharat News images 2022 04 03T165505.914

অনুব্রত সম্পর্কে প্রশ্নের জবাবে তিনি যা বলেন তাতে মনে হয় অনুব্রতকে শত্রুঘ্ন চেনেননা। তিনি বলেন, “উনি কি প্রচারে ছিলেন?” সাংবাদিকরা ধরিয়ে দেন, আরে উনিই তো আপনার প্রচারের মূল দায়িত্বে! আজ, কাল রোজই প্রচার করছেন। এটা জানতে পেরে শত্রুঘ্ন সিনহা বলেন, “এব্যাপারে আমার কিছয জানা নেই। একটু ব্রিফিং নিতে দিন, তারপরেই বলতে পারব।”

অনুব্রত মন্ডলের সাথে সম্পর্কিত সিবিআই তদন্ত সম্পর্কে জিজ্ঞাসা করা হলেও ভীষণ অপ্রস্তুত হয়ে পড়েন শত্রুঘ্ন সিনহা। তাঁর সহাস্য উত্তর, “সিবিআই কাকে ডেকেছে আমাকে জিজ্ঞাসা করছেন কেন? সিবিআই যদি কাউকে ডাকে, আমি তো কিছু বলতে পারবনা, আমি তো আপনাদের কাছেই শুনলাম।”

VoiceBharat News Anubrata Mondal Shantrughan Sinha
বেশ , কিন্তু এবার সাংবাদিকদের প্রশ্ন, অনুব্রত মন্ডল লালবাতি দেওয়া গাড়ি নিয়ে প্রচারে ঘুরছেন কেন? তার উত্তরে শত্রুঘ্ন বলেন, “ভেরি গুড! আমি অ্যাপ্রিসিয়েট করছি।” এই উত্তরটি কারুর বোধগম্য হয়নি।

আসানসোলে শত্রুঘ্নর প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল সম্প্রতি অভিযোগ তোলেন, শাসকদল তাঁদের হোর্ডিং ব্যানার লাগাতে বাধা দিচ্ছে। এব্যাপারেও শত্রুঘ্নকে প্রশ্ন ছোঁড়া হলে তিনি বলেন, “আমাকে প্রশ্ন করছেন কেন? কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করুন। আমি তো মমতা দিদির প্রার্থী। তৃণমূলের প্রার্থী। ওরা কী করছে তা আমি বলব কীকরে?”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com