IMG_20220527_172533

পরের বছরেই পঞ্চায়েত ভোট। তার আগেই বিজেপির মহিলা মোর্চার বৈঠকে ‘দুর্গাবাহিনী’ কে সক্রিয় হতে আহ্বান জানালেন রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার।
এই মূহুর্তে শিক্ষা নিয়োগ দুর্নীতিকে ইস্যু করেই রাজ্য রাজনীতি তোলপাড়। সেই আবহেই বিজেপির মহিলা মোর্চার মঞ্চ গরম করে তুললেন সুকান্ত মজুমদার।

পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় এসেই শিক্ষা নিয়োগে দুর্নীতি প্রতিরোধ করতে পারে বলে দাবি করে অনলাইন পরীক্ষার মাধ্যমে নিয়োগের প্রসঙ্গও ছুঁয়ে যান তিনি।

সেইসঙ্গে সুকান্তর দাবি, “এসএসসি দিয়ে চাকরি পেতে কোনও মেজ নেতা, ছোট নেতা কাউকে ধরতে হবে না, একটা টাকাও দিতে হবে না।” পরীক্ষা পদ্ধতি স্বচ্ছ করতে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার আওয়াজও তুললেন সুকান্ত। এদিন মহিলা মোর্চার সভায় বিজেপির সমস্ত মহিলা কর্মীদের নিয়ে ‘দুর্গাবাহিনী’ তৈরি করে গণ আন্দোলন ও পঞ্চায়েত ভোটের কারচুপি রুখতে ডাক দিয়ে সুকান্ত মজুমদার নির্দেশ দিয়েছেন, “আমাদের বিভিন্ন বুথে মহিলাদের নিয়ে দুর্গাবাহিনী গড়তে হবে। তারা পুলিশ প্রশাসনের বিরুদ্ধে মেয়েদের অধিকারের জন্য লড়বে। প্রতিটি বুথে ৫ জন করে দুর্গা বাহিনী গড়ুন। ভোট লুট করতে এলেই আপনারা ফাটা বাঁশ নিয়ে তেড়ে যাবেন!”


শিক্ষক নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে সুকান্ত মজুমদারের বক্তব্য নিয়ে অবশ্য তীব্র কটাক্ষ করেছে সিপিএম ও তৃণমূল কংগ্রেস।
সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন , “বিজেপি যেসব রাজ্যে ক্ষমতায় আছে সেখানে আী করছে? যেখানে বিজেপি ক্ষমতায় আছে সেখানে আরও বড় দুর্নীতি করছে। আর কেন্দ্রের সমস্ত রিক্রুটমেন্ট বন্ধ। তাতে আবার কীসের অন লাইন?” প্রশ্ন তুলে দিয়েছেন তিনি।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com