VoiceBharat News images 2022 04 13T184549.248

রামপুরহাটের বগটুই অগ্নিকান্ডের মতোই নদীয়ার হাঁসখালি পরিদর্শনের জন্য ৫ জন নির্বাচিত সদস্য নিয়ে বিশেষ কমিটি গঠন করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি.নাড্ডা। এই কেন্দ্রীয় কমেটিতে উত্তরপ্রদেশের সাংসদ যেমন রয়েছেন, তেমনই রয়েছেন তামিলনাড়ুর বিধায়কও। এই কমিটির কর্মপদ্ধতি কেমন হবে? আর কেনই বা এই কমিটি গঠন? প্রশ্ন রাখা হয়েছিল।

VoiceBharat News images 2022 04 13T184533.443


প্রশ্নের জবাবে বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার জানান, “সিবিআইয়ের তদন্তে আমরা নাক গলাবোনা। তাঁরা তাঁদের মতো তদন্ত করবেন। কিন্তু রাজ্যের পরিস্থিতি কেমন সেটাও গোটা দেশের জানা উচিত। বিভিন্ন রাজ্যের প্রতিনিধিরা গেলে সবাই জানতে পারবেন বাংলায় কেমন অরাজকতার পরিবেশ তৈরি হয়েছে।”

সুকান্ত মজুমদারের এই বক্তব্য থেকে একটা ইঙ্গিত পরিষ্কার। হাঁসখালির ঘটনাটিকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করবে বিজেপি। এমনকি বিষয়টিকে রাজ্য বা আঞ্চলিক স্তরে সীমাবদ্ধ না রেখে দেশীয় স্তরে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনাই তাঁরা নিয়েছেন। সেকারণেই ভিনরাজ্যের প্রতিনিধিদের নিয়ে এই কমিটি গঠিত হয়েছে। কেন্দ্রীয় পরিদর্শন কমিটিতে রয়েছেন উত্তরপ্রদেশের সাংসদ রেখা বর্মা ও সেই রাজ্যের মন্ত্রী বেবীরানি মৌর্য, থাকছেন তামিলনাড়ুর বিধায়ক বনথি শ্রীনিবাসন, আর আছেন মহারাষ্ট্রের বিজেপি নেত্রী খুশবু সুন্দর এবং বাংলার প্রতিনিধি হিসেবে থাকছেন শ্রীরূপা মিত্র চৌধুরী।

VoiceBharat News IMG 20220413 184347 1
বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী এক বৃহত্তর সংবাদমাধ্যমে জানিয়েছেন, “আমি মঙ্গলবার হাঁসখালি ঘুরে এসেছি। দেখেছি নির্যাতিতার পরিবারের মতোই পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের মধ্যেও আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। ওই পরিবারের ওপর দিয়ে যা গিয়েছে কিছুতেই মেনে নিতে পারছেননা প্রতিবেশিরা। তাঁরাও ভয়ে ভয়ে দিন কাটাচ্ছেন।” পাশাপাশি শ্রীরূপা জানান, “বিভিন্ন রাজ্যের প্রতিনিধিদের সাথে কথা বলে যত শীঘ্র সম্ভব আমাদের কর্মসূচি নির্ধারিত হবে।”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com