VoiceBharat News images 2022 04 09T185911.308

ঘটনাটি যেভাবে ঘটেছে তা জানলে ঈশ্বরে বিশ্বাসী প্রত্যেকটি মানুষ বলবেন এটা একেবারে হাতেনাতে কর্মফল। অন্ধ্রপ্রদেশের একটি মন্দির থেকে গয়না চুরি করে পালাতে গিয়ে নিজের ফাঁদে নিজেই ফেঁসে গেল ৩০ বছর বয়সী এক যুবক।

 

VoiceBharat News IMG 20220409 163506

অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলায় ঘটনাটি ঘটে। ওই জেলায় একটি মন্দির রয়েছে, ইয়েল্লাম্মা মন্দির। দেয়ালের একটি গর্ত দিয়েই মন্দিরে প্রবেশ করেছিল চোর। মন্দিরের দেবীমূর্তি থেকে রূপার অলংকার চুরি করে ওই গর্ত দিয়েই পালানোর সময় আটকা পড়ে গেল চোরটি। লুকিয়ে ভেতরে ঢুকে গোপনে চুরির কার্যে সফল হলেও, এবার প্রাণ বাঁচানোর জন্য বাধ্য হয়েই তাকে চিৎকার চেঁচামেচি করে লোক জড়ো করতে হয়। স্থানীয় লোকজন এসে এই কান্ড দেখে হতবাক! আগাগোড়া ঘটনাটি আর বুঝতেও বাকি থাকেনা।

চোর যুবকটিকে দেয়ালের গর্ত থেকে বহু চেষ্টায় বার করে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। গয়নাগুলিও উদ্ধার হয়েছে।
পুলিশি তদন্তে জানা গিয়েছে যুবকের নাম আর.পাপারাও। নেশাসক্ত হওয়ার কারণেই চুরি।

VoiceBharat News images 2022 04 09T185824.369

নিয়মিত মদ ও মাদকের নেশার পয়সা যোগাড়ের উদ্দেশ্যেই চুরি করে বেড়াত পাপারাও। এদিন মন্দিরের ওই ‘চিচিং ফাঁক’ গর্তটিকেই সে চুরির উদ্দেশ্যে ঢোকার পথ হিসেবে বেছে নেয়। গয়না নিয়েও ফেলেছিল অনায়াসে। কিন্তু বেরোবার সময়ে ওই গর্তটাই ‘চিচিং বনধ’ হয়ে তাকে চুরির গয়না সমেত হাতেনাতে ধরিয়ে দিল।

পুলিশি জেরার মুখে পাপারাও নিজের অপরাধের কথা স্বীকার করেছে, এবং নেশার জন্যই চুরির রাস্তা বেছে নেওয়া, সেটাও পুলিশকে জানিয়েছে। তাকে আপাতত পুলিশের জিম্মায় রাখা হবে বলেই জানানো হয়েছে। স্থানীয় মানুষজন এই ঘটনাকে জাগ্রত দেবীর কীর্তি হিসেবেই দেখছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com