VoiceBharat News IMG 20220411 135945

উত্তরপ্রদেশের নির্বাচনে বিজেপির বিরাট জয়ের নেপথ্যে মায়াবতীর একটা ভূমিকা ছিল। যতই পরোক্ষ হোক, সেই ভূমিকাকেই সামনে এনে, সেটাই বিজেপির জয়ের কারণ বলে সোজাসুজি মায়বতীকেই বিঁধেছিলেন রাহুল গান্ধী।

VoiceBharat News IMG 20220411 130223

এবার মায়াবতী তার পাল্টা জবাব দিতে গিয়ে শুধু রাহুলই নয়, গান্ধী পরিবারের সম্মান নিয়েও টানাটানি শুরু করলেন।
বহুজন সমাজবাদী পার্টির প্রধান নেত্রী রাহুলকে কটাক্ষ ছুঁড়ে বলেছেন, “নিজের ঘর সামলাতে পারেনা, বিএসপিকে জ্ঞান দিচ্ছে!”

গত শনিবার থেকেই বাদ বিতন্ডার সূত্রপাত। একটি বইপ্রকাশ অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে প্রসঙ্গক্রমে রাহুল গান্ধী জানান উত্তরপ্রদেশ বিধানসভায় কংগ্রেসের সাথে জোট গড়ার আবেদন অগ্রাহ্য করেছেন বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতী। সেকথা উল্লেখ করে রাহুল গান্ধী বলেন, “আমরা জিতলে মায়াবতীকে মুখ্যমন্ত্রী হওয়ারও প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু উনি আমাদের সঙ্গে কথা বলতে পর্যন্ত রাজি হননি।”

VoiceBharat News IMG 20220411 130116
এবার লখনৌয়ে বসে তারই পাল্টা তোপ দাগলেন মায়াবতী। এমনকি তাঁর বিষবাক্য থেকে রাহুল, প্রিয়াঙ্কা ও তাঁদের বাবা রাজীব গান্ধীও নিস্তার পাননি। নির্বাচনের আগে রাহুলের এহেন প্রতিশ্রুতির বাক্যকে তুড়িতে উড়িয়েছেন মায়াবতী।

মায়াবতীর কথায়, “এধরণের মন্তব্য করার আগে কংগ্রেস যেন একশোবার ভাবে। ওঁরা বিজেপির বিরুদ্ধে জিততে পারছেনা অথচ এসব উল্টোপাল্টা বকে যাচ্ছে।” কংগ্রেসকে লক্ষ্য করে মায়াবতীর সাফ বক্তব্য , “ক্ষমতায় থাকুক বা ক্ষমতার বাইরে, কংগ্রেস কখনোই কিচ্ছু করেনি। উনি যা বলছেন সমস্ত মিথ্যে। এসব ফালতু কথা বাদ দিয়ে উত্তরপ্রদেশে কেন হারল সেটা পর্যালোচনা করা উচিত।” এরপরেই রাহুলের উদ্দেশ্যে মায়াবতীর কটাক্ষপূর্ণ সংযোজন , “নিজের ঘর সামলাতে পারেনা, আমাদের জ্ঞান দিচ্ছে!”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com