IMG_20220328_182229

৪ রাজ্যে বিজেপি জেতার পর চতুর্থবার পেট্রোল ডিজেলের দাম বেড়েছে। সেদিকে ভ্রূক্ষেপ না করে প্রধানমন্ত্রী ‘মোদী স্টোরি’-তে নিজের জীবনকাহিনী শোনাতে ব্যস্ত। এই অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি চ্যালেঞ্জ জানালেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ ব্রায়েন।


ট্যুইট মারফত ডেরেক ও’ ব্রায়েন লিখেছেন, “মাননীয় প্রধানমন্ত্রী ও আপনার মন্ত্রীরা, আপনারা সংসদে সবসময়ই খোলামেলা আলোচনার কথা বলে থাকেন। তাহলে ভয়ের কী আছে? এই নিয়ে চারবার পেট্রোল ডিজেলের দাম বাড়ল। তাহলে আগামী সপ্তাহে রাজ্যসভায় এবিষয়ে আলোচনা হোক! দম আছে তো?”


উল্লেখ্য, মাত্র ছয়দিনে ৪ বারেরও বেশি বাড়ল জ্বালানির দাম! কংগ্রেস সহ দেশের সব বিরোধী দলই কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে জ্বালানি ও নিত্যসামগ্রির দামবৃদ্ধি নিয়ে। রাহুল গান্ধী এক সম্প্রতি এক ট্যুইটে লিখেছেন, “রাজা মহল তৈরিতে ব্যস্ত, আর প্রজারা মূল্যবৃদ্ধির মার খাচ্ছে।” ইঙ্গিত সুস্পষ্ট। রাহুল যে নরেন্দ্র মোদী ও তাঁর সরকারকে লক্ষ্য করেই কথাগুলি বলেছেন সন্দেহ নেই।

ইতিমধ্যেই জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে মুখর হয়ে উঠেছে কংগ্রেস সহ সমস্ত বিরোধী দল। ৩১ মার্চ ‘ম্যাহেঙ্গাই মুক্ত ভারত’ আন্দোলনের ডাক দিয়েছে কংগ্রেস। ঢাক ঢোল সহকারে বিক্ষোভ দেখানো হবে কেন্দ্রের উদাসীনতার বিরুদ্ধে। গ্যাস সিলিন্ডারে মালা চড়িয়ে তার অন্ত্যেষ্টির প্রতীকী বিদ্রোহও দেখানো হবে বলে জানিয়েছেন রাহুল গান্ধী।

তারই মধ্যে সোশ্যাল মাধ্যমে প্রায় যুদ্ধংদেহী মনোভাব নিয়েই প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ কদলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ ব্রায়েন। রাজ্যসভায় জোরালো কন্ঠের প্রতিবাদের ডাক দিলেন তিনি।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com