VoiceBharat News IMG 20220411 175035

দলের ভাবমূর্তির কথা যেন মাথা থেকেই গায়েব হয়ে গেল কিছুক্ষণের জন্য , ক্ষোভে ফেটে পড়লেন কুনাল ঘোষ। আদালত কক্ষে দাঁড়িয়ে কুনালের এই জবানবন্দি রাজনৈতিক চর্চায় আলোড়ন তুলেছে। স্পষ্টতই এসএসকেএমের দিকে অভিযোগের আঙুল তুলে কুনাল বললেন, “উডবার্ন ওয়ার্ড এখন চিকিৎসাস্থল নয়, ওটা কয়েদিদের আশ্রয়স্থল হয়ে দাঁড়িয়েছে।”

VoiceBharat News images 2022 04 11T174904.373


না, কোনও ট্যুইটার বা ফেসবুক পোস্ট নয়, কুনাল ঘোষের এই জবানি আদালত কক্ষে প্রতিধ্বনিত হয়েছে। জেলে থাকাকালীন আত্মহত্যার চেষ্টা করায় মামলা হয়েছিল কুনাল ঘোষের বিরুদ্ধে। এদিন সেই মামলার সূত্রেই আদালতে হাজিরা দিতে যান তিনি। এখানেই ক্ষোভে ফেটে পড়েন তৃণমূলের রাজ্য সম্পাদক কুনাল ঘোষ। ক্রোধের বহিঃপ্রকাশ শুধু নয়, আবেগতাড়িত অবস্থায় কেঁদে ফেলতেও দেখা গিয়েছে তাঁকে।

কুনাল এদিন নিজের জবানিতে বলেন, “আইকোর মডেলকে যিনি তুলে ধরেছিলেন তিনি আজ মন্ত্রী। তিনিই তখন আমায় পাগল বলেছিলেন, এখন দিব্যি ঘুরে বেড়াচ্ছেন। ওঁকে ঘাড় ধরে জেলে ঢোকানো উচিত।”

VoiceBharat News images 2022 04 11T181734.163

 

এরপরেই সাম্প্রতিক ঘটনা ছুঁয়ে কুনাল অভিযোগ তোলেন, “এখন তো অনেক প্রভাবশালীর চিকিৎসা হচ্ছে উডবার্ন ওয়ার্ডে। কিন্তু জেলে থাকার সময় আমার দাঁত যন্ত্রণার চিকিৎসা পর্যন্ত হয়নি! এসএসকেএমের উডবার্ন ওয়ার্ড এখন আর চিকিৎসাস্থল নেই, ওটা কয়েদিদের আশ্রয়স্থল।”
নাম না করলেও কুনাল ঘোষ যে অনুব্রত মন্ডলের দিকেই ইঙ্গিত করেছেন, বুঝে নিতে কারুর অসুবিধা নেই।

VoiceBharat News images 2022 04 11T175003.261

বাস্তবিকই তৃণমূল কংগ্রেসের রাজ্যসম্পাদক কুনাল ঘোষকে যে হারে পাবলিকের কটাক্ষ হজম করতে হয়, তেমনটা কারুর ক্ষেত্রেই হয়নি। আর অনুব্রতর প্রসঙ্গে গোড়া থেকে একটা কথাই তিনি বলে এসেছেন, “আমি কখনো সিবিআইয়ের জেরা এড়াইনি।”
সম্প্রতি ফিরহাদ হাকিমের সঙ্গেও কুনালের সাময়িক বচসার খবর সামনে চলে এসেছে। তবে কি দলের বিক্ষুব্ধ নেতা হিসেবে প্রকাশ্যেই নিজের ভাবমূর্তি রাখতে চাইছেন কুনাল ঘোষ? নাকি নেহাতই সাময়িক ক্ষোভ! সেটা সময়ই বলবে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com