IMG_20220107_152926

বুধবার ভাতিন্ডার ঘটনায় ভারতীয় রাজনীতিতে হইচই পড়ে গিয়েছে। খানকতক জরুরি বৈঠকও অনুষ্ঠিত হয়ে গিয়েছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে। বিজেপি দুষছে কংগ্রেসকে। প্রধানমন্ত্রী প্রতিক্রিয়ায় বলেছেন, ‘প্রাণ নিয়ে বেঁচে ফিরেছি!’ আরো না জানি কতশত জল্পনা কল্পনা। অথচ মূল ঘটনাটা আসলে যে কিছুই নয়, নিজের সরল সোজা অথচ সপাট মন্তব্যে বুঝিয়ে দিলেন কৌতুক অভিনেতা কুনাল কামরা। কুনাল তাঁর ট্যুইটে নাম না করেই নরেন্দ্র মোদীকে ইঙ্গিত করে বলেন, “আপনি ২০ মিনিট ট্রাফিকে দাঁড়াতে পারছেননা?” কুনালের এই ট্যুইটে নেটদুনিয়া সরগরম।


বুধবার পাঞ্জাবের ফিরোজপুরের সভায় যাওয়ার পথে একটি ফ্লাইওভারে অবরোধ হয়। এর ফলে ২০ মিনিট আটকে ছিল প্রধানমন্ত্রীর কনভয়। অবশেষে বিরক্ত হয়ে অনুষ্ঠান বাতিল করে ফিরে যান তিনি। এই ঘটনায় প্রধানমন্ত্রীর নিরাপত্তার বিষয়ে প্রশ্নচিহ্ন তোলা হয়েছে।

এই ঘটনার জেরে পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী ও ডিজিপির পদত্যাগ দাবি করে রাজ্যপালকে স্মারকলিপিও জমা দিয়েছে বিজেপি। যদিও কংগ্রেস সরকারের তরফে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর সড়কপথে আসার কোনও আগাম বার্তা প্রশাসনের কাছে ছিলনা। কংগ্রেসকে বেকায়দায় ফেলবার জন্যই এটা বিজেপির চাল। এই নিয়ে যখন চাপানউতোর চলছে, ঠিক তখনই আছড়ে পড়ল কমেডিয়ান কুনাল কামরার ট্যুইট।


গতকাল সন্ধ্যায় একটি সরল বাক্যে প্রশ্ন তুলে ট্যুইট করে কুনাল লেখেন, “আমাদের সেনা জওয়ানরা আমাদের পাহারা দেওয়ার জন্য সীমান্তে সারাক্ষণ দাঁড়িয়ে, আর আপনি ১৫-২০ মিনিট ট্রাফিকে দাঁড়াতে পারেননা…”

এই ট্যুইটের স্যাটায়ারের ভঙ্গিমা নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই নাগরিকরা নানান প্রতিক্রিয়া দিতে শুরু করেছেন। উল্লেখ্য, স্ট্যান্ডআপ কমেডিয়ান কুনাল এর আগেও বহুবার মোদী সরকারের ত্রুটিবিচ্যুতি নিয়ে দর্শকদের মজাদার সমালোচনায় মাতিয়েছেন। তাঁর এই ট্যুইট আরো একবার সাড়া ফেলল।

 

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com