এক স্বামীকে নিয়েই সুখী দুই নারী: পায়েল-কৃতিকার আশ্চর্য গল্প

‘সতীন’ শব্দটার মানেই বদলে দিয়েছেন পায়েল ও কৃতিকা। দেখলে বোঝাই যাবেনা তাঁদের দুজনের কাম্য পুরুষ এক; দুজনে বিয়েও করেছেন সেই একজন পুরুষকেই! সম্প্রতি ইনস্টাগ্রাম মাতাচ্ছেন এই দুই ঘরনী, একই রকম পোশাক পরিচ্ছদ, চলা বলা সমস্ত ক্ষেত্রেই এমনভাবে নিজেদের মেলে ধরছেন যে, মনে হবে তাঁরা দুই বোন।


বিশ্বাস হচ্ছেনা তাইতো ! মনে প্রশ্নের উঁকিঝুকি– নিজের স্বামীকে কীকরে একটা মেয়ে আর একজনের সঙ্গে ভাগ করে নিতে পারে? বিস্ময়কর হলেও ঘটনাটা সত্যি। ‘ভাগাভাগি’ শব্দটাকেই মুছে ফেলে এঁরা যেন তিনজনে মিলেই স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠেছেন। করবা চৌথ উদযাপনেও স্বামীর মুখ দেখছেন দুই স্ত্রী একসাথে মিলে।


হ্যাঁ, পায়েল মালিক ও কৃতিকা মালিক এঁদের স্বামী আরমান মালিক। দুই বউ নিয়ে দিব্যি চলছে তাঁদের হ্যাপি ফ্যামিলি! ইউটিউবেও একটি চ্যানেল রয়েছে তাঁদের। চ্যানেলটির নাম ‘ফ্যামিলি ফিটনেস’।


অবশ্যই এই সম্পর্কের সমীকরণ একদিনেই তৈরি হয়নি। হরিয়ানার অধিবাসী আরমান মালিকের আসল নাম সন্দীপ। ২০১১ সালে পায়েল ও সন্দীপ পরস্পর বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। এর সাত বছর পর তাঁদের জীবনের কক্ষপথে ধূমকেতুর মতো এসে পড়েন কৃতিকা।

আসলে কৃতিকা ছিলেন পায়েলের বান্ধবী, পায়েলের ছেলের জন্মদিনে আমন্ত্রিত হয়ে এসেছিলেন। আর সেই বার্থডে পার্টিতেই সন্দীপকে দেখে কৃতিকা প্রেমে পড়ে যান। গোপন না করেও সেটা বলেও দেন প্রিয় বান্ধবীকে। পায়েলের অনুমতি নিয়েই সন্দীপ ওরফে আরমান মালিককে বিয়ে করেন কৃতিকা। এ ব্যাপারে কৃতিকার স্পষ্ট স্বীকারোক্তি -“সন্দীপ আমাদের দুজনকেই ভালোবাসে, তাই আমরা বিয়ে করে নিয়েছি”।


এ তো গেল কৃতিকার কথা। কিন্তু প্রথম স্ত্রী পায়েল। সে কি রাজি হয়েছিল এক কথাতেই? অবশ্যই না। প্রথম আপত্তি আসে পায়েলের পরিবার থেকে। পায়েলও পরিবারের কথায় বেঁকেই বসেছিল প্রথমে। আলাদা হয়ে যেতেও চেয়েছিল। কিন্তু পরবর্তীকালে দুই ঘরনী নিয়ে ঘর করা সন্দীপ যেন আজব এক চিজ। তিনিও খেল দেখালেন বটে!

২০১৯ এর সেপ্টেম্বর মাস। ৬তলা এক বিল্ডিংয়ের টঙে চড়ে সন্দীপ আত্মহত্যার হুমকি দেন, প্রকাশ্যেই বলেন দুজনকেই চাই। একজনও আলাদা হলে এই জীবন রাখবেন না তিনি। টানা ২০ ঘন্টা ধরে চলা সেই আশ্চর্য দৃশ্যের খবর ছড়িয়ে পড়েছিল দিল্লী হরিয়ানা আর না জানি কোথায়। শেষপর্যন্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


এরপর পায়েল নিজেকে বোঝান, মেনে নেন। কিন্তু বিয়ে হবে কীকরে! হিন্দু বিবাহ আইন তো এ বিয়ের অনুমতি দেয়না! ইসলাম ধর্ম নিয়ে সন্দীপ হন আরমান, কৃতিকা ও পায়েলও ইসলাম ধর্ম গ্রহণ করেন।

আর এখন তিনজনের থুড়ি ‘সাড়ে তিন’ জনের সুখী পরিবার, পায়েলের যে একটা ছোট্ট ছেলে আছে — নাম চিরাউ মালিক। সম্প্রতি ইনস্টা ও ইউটিউবের মাধ্যমে অসংখ্য মানুষের কাছে ব্যতিক্রমী দৃষ্টান্ত হয়ে উঠেছেন পায়েল ও কৃতিকা মালিক।

Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com

Recent Posts

বিদেশের মাটিতে কি তৈরি হচ্ছে হিন্দুরাষ্ট্র ! কি এর সত্যতা?

ভারতে বেশ কিছু হিন্দু দের দাবি রয়েছে তারা একদিন ভারত কে হিন্দু রাষ্ট্র হিসাবে পরিচয়…

1 year ago

সোশাল মিডিয়ায় বর্বরতার ভিডিও ভাইরাল! আটক ৪ জন

আজও কিছু মানুষের মধ্যে দেখা যায় বর্বরতার। আসামে হাইলাকান্ডির ঘটনা ৪জন কে আটক করে পুলিশ।…

1 year ago

বিজেপির সুফারিশে হলেন মাদ্রাস হাইকোর্টের জাজ!

বিজেপির সুফারিশ পেয়ে হলেন মাদ্রাস হাইকোর্টের জাজ! আজকাল কি তবে এই ভাবেই পাওয়া যায় কোনো…

1 year ago

অচলাবস্থা থেকে নিস্তার পাবে সংসদ! আদানি ইস্যু তে হবে আলোচনা

কয়েকদিন ধরেই বেশ তোলপাড় চলছে সংসদ হচ্ছে একের পর এক বৈঠক মুলতুবি। সংসদ ভবন হোক…

1 year ago

রাজ্য জুড়ে চলছে রেশনের ধর্মঘট! দিল্লি চলো ডাক তুলেছেন রেশন ডিলাররা!

রাজ্য জুড়ে চলছে রেশনের ধর্মঘট। জানা গিয়েছে আগামী ৭২ ঘণ্টা কেউ পাবেন না রেশন। কিন্তু…

1 year ago

বিয়ে করছেন সিদ্ধার্থ এবং কিয়ারা! জানুন কবে কোথায়?

বলিউডে লাভ বার্ডস দের মধ্যে আরেকটি জুটি বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন। শুরু তে এই…

1 year ago