‘শোভনীয়’ গোপন কথা ফাঁস!তিন সন্তান! আরও বাকি আছে?

সিঁদুরখেলা ছেলেখেলা নয়। ফেসবুক লাইভে এসে নিজের মুখে নিজেই একথা স্বীকার করে নিলেন শোভন চট্টোপাধ্যায়। পাশাপাশি ফলাও করে ঘোষণা করে দিলেন এমন একটি কথা, যাতে বেশ ভালোরকম চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে রাজনৈতিক মহলে। তিনি এ-ও জানান ভবিষ্যতে আবার ফেসবুকে এসে এর চেয়েও বড় একটি তথ্য নিজেই ফাঁস করবেন। কী এমন বললেন শোভন? যা কিনা অপ্রত্যাশিত !


বঙ্গ রাজনীতির প্রেক্ষাপটে ইদানিং বিনোদন একটা আলাদা স্থান করে নিয়েছে বলে অনেক বিশেষজ্ঞ মনে করছেন। কেউ কেউ আরো এক পা এগিয়ে বলছেন, ‘Politics is bigger entertainment rather than a reality show!’ কথাটার মধ্যে নিঃসন্দেহে বক্রোক্তি আছে। সংবাদ মাধ্যমের কাছে এটি শুধু একটি উদ্ধৃতি মাত্র। কিন্তু সাম্প্রতিক রাজনীতিতে সমান্তরাল ভাবে ঘটে চলা কিছু ঘটনা যে রসাস্বাদনকারীদের মনোরঞ্জনের নিরন্তর যোগান দিয়ে চলেছে, তাতে কোনও সন্দেহ নেই।


সম্প্রতি, শোভন-বৈশাখি প্রসঙ্গ হয়ে উঠেছে অনেকটা তেমনই। উপরন্তু এই অগ্নিতে ঘি ফেললেন শোভনপত্নী রত্না চট্টোপাধ্যায়। যেন নেপথ্যে কোন এক অদৃশ্য সুতো এসে রত্না চট্টোপাধ্যায়কে শোভন বাবুর ১৩১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী করে দিয়েছে! আর তাতেই ক্ষুব্ধ বিক্ষুব্ধ হয়ে উঠেছেন শোভন। তারই মধ্যে আচমকা ঘটালেন আরো এক বিস্ফোরণ!

ফেসবুক লাইভে এসে ভিডিওয় অংশগ্রহণ করে জনসমক্ষে প্রকাশ করে জানালেন , “দশমীর দিন সিঁদুরখেলা দৃশ্যমান হয়েছিল। তা আপনারা ছেলেখেলা ভাবতে পারেন। কিন্তু তার বাস্তবতার প্রমাণিত সত্য তুলে ধরার বিষয়ে আমি শপথ গ্রহণ করেছি।”


রাজনীতিতে ‘শপথগ্রহণ’ শব্দটি নিশ্চয়ই বৃহত্তর তাৎপর্য বহন করে, ঠিক তেমনই ‘দাম্পত্য’ জীবনও যুদ্ধক্ষেত্রের চেয়ে কম কিছু নয়, তার ওপর যদি তৃতীয় পক্ষ ‘দমকা হাওয়া’-র মতো ঢুকে পড়ে তাহলে আর রক্ষা নেই। সেক্ষেত্রে একজন রাজনৈতিক ব্যক্তিত্ব (এ মূহুর্তে প্রাক্তন) ‘শপথগ্রহণ’ শব্দটিকেই বেছে নেবেন, সেটাই স্বাভাবিক। তবে এরপর তিনি যা বললেন , সেটা শোনার জন্য অনেকেই হয়তো প্রস্তুত ছিলেন না। শোভন চট্টোপাধ্যায় বলেন, “আমি শোভন চট্টোপাধ্যায়, শপথ নিয়ে বলছি , দুই সন্তান নয়, আমার তিন সন্তান বর্তমান। সপ্তর্ষি চট্টোপাধ্যায়, সুহানি চট্টোপাধ্যায় এবং রিলিনা বন্দ্যোপাধ্যায়।”


এই কথাটি আপাতভাবে একটি সরল বাক্য। এর মধ্যে কোনও অসুবিধা নেই। তবে ঘটনাচক্রে ওই তৃতীয় নামটি বৈশাখি বন্দ্যোপাধ্যায়ের কন্যার নাম! সুতরাং মন্তব্য নিষ্প্রয়োজন। এই ভিডিওটি বৈশাখির ফেসবুক প্রোফাইল থেকেই করেছেন শোভন চট্টোপাধ্যায়। তাঁর এই লাইভ দেখে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। রত্না চট্টোপাধ্যায়কে রাজনৈতিক ভাবে হারাতে না পেরেই কি এমন মানসিক চাপ সৃষ্টির পথ নিয়েছেন শোভন চট্টোপাধ্যায়! রাজনৈতিক বিশেষজ্ঞের একাংশ তেমন মনে করতেই পারেন। তবে ভিডিও শেষে শোভন জানালেন, এখানেই শেষ নয় আরো আছে। ভবিষ্যতেই সেটা নাকি প্রকাশিত হবে!


এদিন লাইভে রত্না চট্টোপাধ্যায়কে সরাসরি আক্রমণ শানিয়েছেন শোভন চট্টোপাধ্যায়। পুরভোটে তাঁর ওয়ার্ডে প্রার্থী হওয়া নিয়েও বলতে ছাড়েননি। সবশেষে ডিভোর্সের মামলার কথা তুলে সংযোজন, “রত্না চট্টোপাধ্যায় যে চক্রান্ত যে নিম্ন রুচির পরিচয় দিয়েছেন, তা আগামী দিনে ফেসবুক লাইভ করেই সামনে আনব।”
পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহল বিপুল আগ্রহ নিয়ে ভবিষ্যতের এই ফেসবুক লাইভের অপেক্ষায় রইল বলেই খবরে জানা গেছে।

Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com

Recent Posts

বিদেশের মাটিতে কি তৈরি হচ্ছে হিন্দুরাষ্ট্র ! কি এর সত্যতা?

ভারতে বেশ কিছু হিন্দু দের দাবি রয়েছে তারা একদিন ভারত কে হিন্দু রাষ্ট্র হিসাবে পরিচয়…

1 year ago

সোশাল মিডিয়ায় বর্বরতার ভিডিও ভাইরাল! আটক ৪ জন

আজও কিছু মানুষের মধ্যে দেখা যায় বর্বরতার। আসামে হাইলাকান্ডির ঘটনা ৪জন কে আটক করে পুলিশ।…

1 year ago

বিজেপির সুফারিশে হলেন মাদ্রাস হাইকোর্টের জাজ!

বিজেপির সুফারিশ পেয়ে হলেন মাদ্রাস হাইকোর্টের জাজ! আজকাল কি তবে এই ভাবেই পাওয়া যায় কোনো…

1 year ago

অচলাবস্থা থেকে নিস্তার পাবে সংসদ! আদানি ইস্যু তে হবে আলোচনা

কয়েকদিন ধরেই বেশ তোলপাড় চলছে সংসদ হচ্ছে একের পর এক বৈঠক মুলতুবি। সংসদ ভবন হোক…

1 year ago

রাজ্য জুড়ে চলছে রেশনের ধর্মঘট! দিল্লি চলো ডাক তুলেছেন রেশন ডিলাররা!

রাজ্য জুড়ে চলছে রেশনের ধর্মঘট। জানা গিয়েছে আগামী ৭২ ঘণ্টা কেউ পাবেন না রেশন। কিন্তু…

1 year ago

বিয়ে করছেন সিদ্ধার্থ এবং কিয়ারা! জানুন কবে কোথায়?

বলিউডে লাভ বার্ডস দের মধ্যে আরেকটি জুটি বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন। শুরু তে এই…

1 year ago