হৃদযন্ত্রের সমস‍্যার কারণে দিল্লি এমসে ভর্তি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ

হৃদযন্ত্রের সমস্যার জন‍্য আবারও হাসপাতালে ভর্তি হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ। সূত্র মারফত জানা যাচ্ছে বুধবার সন্ধ্যায় হঠাৎই শারীরিক অসুস্থার সঙ্গে বুকে ব্যথা অনুভব করেন তিনি।তৎক্ষনাৎ তাঁকে দিল্লির ‘অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস’ (এমস) এ ভর্তি করা হয়।

এর আগেও তিনি বুকে ব‍্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বর্তমানে তাঁর শারীরিক আবস্থা স্থিতিশীল।  এমস সূত্রে জানা যাচ্ছে ,মনমোহনকে সিংহকে হাসপাতালের হৃদরোগ বিভাগে ভর্তি করা হয়েছে।প্রাক্তন প্রধানমন্ত্রী বর্তমানে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। হাসপাতাল সূত্রে এও জানা যাচ্ছে তাঁর জ্বরের সঙ্গে দুর্বলতা জনিত সমস্যাও বর্তমান। যখন দেশজুড়ে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউএ দেশ আতঙ্কিত তখন মনমোহন সিং করোনা মোকাবিলায় ৫ দফায় পরামর্শ বার্তা দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন।চিঠিত বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দ‍্যেশে এমনই  লেখা ছিল যে সবসময় সংখ্যাগরিষ্ঠতার কথা ভাবলে হয় না, বরং মনে রাখা প্রয়োজন দেশের কত শতাংশ মানুষকে করোনা টিকা দেওয়া হয়েছে।এরপর তিনি নিজেও আক্রান্ত হন।এই বছরের এপ্রিল মাসে করোনা সংক্রমণের ফলে প্রাক্তন প্রধানমন্ত্রীকে এমসে ভর্তি  করা হয়েছিল সঙ্গে ছিল একাধিক উপসর্গ। হাসপাতালে থেকে বাড়ি ফেরেন ২৯ এপ্রিল। এর আগে ২০২০ সালের মে মাসে তিনি বুকে ব্যথা নিয়েই এমস-এ ভর্তি হয়েছিলেন। 

২০০৪ থেকে ১৪ সাল পর্যন্ত প্রধখনমন্ত্রী ছিলেন। ৮৯ বছরের প্রবীণ নেতার ১৯৯০ এবং ২০০৯ সালে দুবার হার্ট বাইপাস সার্জারি ও হয়েছে।ডায়াবিটিসের সমস্যাও রয়েছে মনমোহন সিংহের।  আইসিসির যোগাযোগ সংক্রান্ত বিভাগের দায়িত্বপ্রাপ্ত সম্পাদক প্রণব ঝা টুইটার করেছেন যে মনমোহন সিংহের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল।  উৎসবের মরশুমে ফের শারীরিক সমস্যার কারনে হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে ।দেশবাসী এই খবরে উদ্বিগ্ন তাঁর আরগ‍্য কামনায় সকলে মায়ের কাছে প্রর্থনা জানাচ্ছে।

Dipika Paul (Diya)

Recent Posts

বিদেশের মাটিতে কি তৈরি হচ্ছে হিন্দুরাষ্ট্র ! কি এর সত্যতা?

ভারতে বেশ কিছু হিন্দু দের দাবি রয়েছে তারা একদিন ভারত কে হিন্দু রাষ্ট্র হিসাবে পরিচয়…

1 year ago

সোশাল মিডিয়ায় বর্বরতার ভিডিও ভাইরাল! আটক ৪ জন

আজও কিছু মানুষের মধ্যে দেখা যায় বর্বরতার। আসামে হাইলাকান্ডির ঘটনা ৪জন কে আটক করে পুলিশ।…

1 year ago

বিজেপির সুফারিশে হলেন মাদ্রাস হাইকোর্টের জাজ!

বিজেপির সুফারিশ পেয়ে হলেন মাদ্রাস হাইকোর্টের জাজ! আজকাল কি তবে এই ভাবেই পাওয়া যায় কোনো…

1 year ago

অচলাবস্থা থেকে নিস্তার পাবে সংসদ! আদানি ইস্যু তে হবে আলোচনা

কয়েকদিন ধরেই বেশ তোলপাড় চলছে সংসদ হচ্ছে একের পর এক বৈঠক মুলতুবি। সংসদ ভবন হোক…

1 year ago

রাজ্য জুড়ে চলছে রেশনের ধর্মঘট! দিল্লি চলো ডাক তুলেছেন রেশন ডিলাররা!

রাজ্য জুড়ে চলছে রেশনের ধর্মঘট। জানা গিয়েছে আগামী ৭২ ঘণ্টা কেউ পাবেন না রেশন। কিন্তু…

1 year ago

বিয়ে করছেন সিদ্ধার্থ এবং কিয়ারা! জানুন কবে কোথায়?

বলিউডে লাভ বার্ডস দের মধ্যে আরেকটি জুটি বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন। শুরু তে এই…

1 year ago