Modi Vaccine

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন আর আয়োজন হবে না তা আবার হয় ! ফলে জাঁকজমক এক অনুষ্ঠান হবে তা স্বাভাবিক কান্ড । নরেন্দ্র মোদির ৭১ তম জন্মদিন উপলক্ষ্যে দেশজুড়ে তা পালন করলো বিজেপি । কি কি ছিলো এই কর্মসূচিতে ? 
বর্তমানে দেশজুড়ে মোদির জনপ্রিয়তা ধাক্কা খেয়েছে তার ওপর বিরোধীদের উঠে আসার সম্ভাবনা ক্রমশ বাড়ায় এবারে বিজেপির প্রধান লক্ষ্য ছিলো পুনরায় মোদির ভাবমূর্তি দেশবাসীর সামনে তোলা । 

VoiceBharat News 345946 modivaccine 1


মোদির জন্মদিন উপলক্ষ্যে দেশজুড়ে রক্তদান শিবির আয়োজন করা হয়েছিলো ঠিক তেমনি স্বচ্ছ ভারত অভিযানের স্বপ্ন পূরণের উদ্দেশে দেশের বিভিন্ন নদীতে স্বচ্ছতা অভিযান চালালো বিজেপি । তবে , চমকের প্রধান বিষয় ছিলো ভ্যাকসিন দান । বর্তমানে করোনার কারণে বিধ্বস্ত গোটা দেশ । দ্বিতীয় ঢেউয়ে সারা দেশ সাক্ষী ছিলো মৃত্যুমিছিলের আর এরফলে এখন ভরসা বলতে ভ্যাকসিন দান । বর্তমানে দেশে দ্রুতগতিতে চলছে টিকা গ্রহণ ।

VoiceBharat News vaccc

তবে গতি যে আরো বাড়াতে হবে সে বিষয়ে বদ্ধপরিকর সরকার । আর সেই উদ্দেশ্য সফল করতে মোদির জন্মদিনকেই বেছে নিয়েছিলো বিজেপি । তারা দাবি করে , মোদির ৭১ বছরে পা দেওয়ার দিন সারা দেশে প্রায় ২ কোটি ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা করতে চলেছে তারা । আর সেই পরিকল্পনা সফল করে গতকাল প্রায় আড়াই কোটি ভ্যাকসিন দিলো কেন্দ্র । 
এই বিষয়ে উদ্বুদ্ধ দেশবাসী । এর সাথে সারা বিশ্বে ভারত যে ইতিহাস গড়লো তা বলা যায় । ফলে করোনা পরিস্থিতিতে মানুষ কিছুটা অন্তত স্বস্তি পেলো ।