corona again in kolkata

তৃতীয় ঢেউ কি তবে বাংলায় ঢোকা শুরু করলো নাকি অন্য কোনো কারণে করোনার হামলা ? বিগত তিন চার দিন ধরে কলকাতায় করোনার সংক্রমণ বৃদ্ধির মাঝে এই সকল প্ৰশ্ন বারবার মাথাচাড়া দিয়ে উঠছে তা অনস্বীকার্য । আর তাতেই ভীত হয়ে পড়েছেন বহু সংখ্যক মানুষ । 
করোনার দ্বিতীয় ঢেউ এখনো পুরোপুরি শেষ হয়নি আর তার মাঝেই তৃতীয় ঢেউ এর সতর্কতা তো রয়েছেই । তবে বিগত দুমাস ধরে করোনার সংক্রমণ বেশ কমের মধ্যেই ছিলো । অন্তত কলকাতা শহরে সংখ্যাটা ৬০-৭০ এর মধ্যে ঘোরাঘুরি করছিলো । কিন্তু হঠাৎ চিন্তা বাড়িয়ে আবার পাল্টে গেলো কলকাতার মহামারির চিত্র ।

VoiceBharat News coronakolbody

বিগত কয়েকদিনে বাংলায় বৃদ্ধি পেয়েছে করোনার গ্রাফ । উত্তর ২৪ পরগনা , দার্জিলিংয়ে করোনা বাড়ায় দিনে সংক্রমণ ৭০০ ছাড়িয়ে যায় আর চিন্তা আরো বাড়ায় কলকাতা । শহরে কয়েকদিনে গ্রাফ বেড়ে ১০০ ছাড়িয়েছে আর তাতেই নড়েচড়ে বসেছে সরকার । 
তৃতীয় ঢেউ এসে পৌঁছেছে তা বলা না গেলেও মানুষের মাস্ক না পড়া , রাস্তা ঘাটে , বাসে ট্রামে ভিড়ের কারণেই যে করোনার বৃদ্ধি সে বিষয়ে জানিয়েছেন ডাক্তারদের একাংশ । ফলে বর্তমানে কড়া হয়েছে প্রশাসন । মাস্ক না পড়লে সোজা গ্রেফতারির নির্দেশ যেমন দিয়েছে তেমনি নাইট কারফিউতে জোর দিয়েছে সরকার । এখন , করোনার নতুন ঢেউ নিয়ে মানুষকে সতর্ক করে কিভাবে সংক্রমণ নিয়ন্ত্রণ করতে পারে তারা , সে বিষয়ে তাকিয়ে আছে গোটা শহরবাসী ।