VoiceBharat News images 69 3

উত্‍সবের মরসুমে রাত্রিকালীন বিধিনিষেধ তুলে নেওয়া হচ্ছে।পুজোর পরে করোনা বেড়ে যাওয়ায় রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী রাতের নিয়মকে ফের কড়া করার কথা বলেছিলেন। কিন্তু সামনেই কালীপুজো, দিওয়ালি ও ছট পুজোর উত্‍সবের এই বিশেষ দিনগুলিতে রাতের নিয়মকে শিথিল করার কথাই জানিয়েছে নবান্ন।

VoiceBharat News images 70 2


৩০অক্টোবর পর্যন্ত বিধিনিষেধ জারি রেখেছিল নবান্ন ।এক বিজ্ঞপ্তি তে বলা হয়েছিল অক্টোবর মাসেও করোনার বিধিনিষেধ রাজ্যে জারি থাকবে। দুর্গাপুজোর দিনগুলোতে রাতের বিধিনিষেধে ছাড় পাওয়া গিয়েছিল।
নবান্ন এক বিজ্ঞপ্তি প্রকাশ করে এদিন বলে কালীপুজো ও দিওয়ালি উপলক্ষ্যে আগামী ২ থেকে ৫ রাত্রীকালীন বিধিনিষেধ থাকবে না। ছট পুজোয় ১০ ও ১১ নভেম্বরও রাতের সময় কোনও কড়াকড়ি থাকবে না। নিয়ম শিথিল হলেও রাত ১১টার পর থেকে ভোর ৫টা অবধি যান চলাচল ও রাস্তায় মানুষজনের বেরনো নিয়ে বিধিনিষেধ থাকছেই। মাস্ক বাধ্যতামূলক,সোশ্যাল ডিস্টেন্সিং মানা,ভিড়-জমায়েত না করাএইগুলো থেকেই যাচ্ছে। সকলকেই স্বাস্থ‍্য বিধি মেনে চলতে হবে।

VoiceBharat News images 66 1


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন, আগামী ১৬ নভেম্বর থেকে রাজ্যে সব স্কুল-কলেজ খুলছে সেই কথা মাথায় রেখে শুক্রবারই রাজ্যে ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালানোরও অনুমতি দিয়েছে রাজ্যসরকার। উৎসবের দিনগুলিতে সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখেই রাত্রিকালীন বিধিনিষেধে ছাড়ের কথা ঘোষণা করা হয়েছে।