VoiceBharat News post image b2ae299

ভারতীয় ক্রিকেটে আবার চমক । বিরাটের পর কি এবার কোচের পদ থেকে সরে দাঁড়াবেন রবি শাস্ত্রী । আপাতত তো শাস্ত্রীর কথাতে তার ইঙ্গিত স্পষ্ট আর যদি এই ঘটনা সত্য হয় তবে তা ক্রিকেট ইতিহাসে বড় খবর বলা চলে । 
কিছুদিন পূর্বে সকলকে অবাক করে বিরাট জানান , তিনি ক্যাপ্টেন্সি থেকে অবসর নেবেন ।

VoiceBharat News 658422 virat kohli ravi shastri pti

জল্পনা বলে মনে হলেও বিরাট এই খবরকে সত্য মান্যতা দেন । টি টোয়েনটি বিশ্বকাপে অধিনায়ক দায়িত্ব সামলানোর পর কোহলি টি টোয়েন্টি থেকে ক্যাপ্টেন্সি দায়িত্ব ছাড়লেও ওডিআই ও টেস্টে দায়িত্ব সামলাবেন বলে জানা যায় । এই ঘোষণায় এক চমক লাগে তবে এখানেই যে চমকের শেষ নয় তা পরিষ্কার হলো ভারতীয় কোচ রবি শাস্ত্রীর এক কথায় । 
এক সাক্ষাৎকারে তিনি জানান , ভারতীয় কোচ থাকাকালীন তিনি বহু ভালো মুহূর্তের সাক্ষী থেকেছেন তবে তিনি এও বলেন যেখানে মানুষকে স্বাগত জানানো হয় সেখানে বেশিদিন থাকতে নেই । তবে কি কোচের পদ থেকে পদত্যাগ করবেন তিনি ? 

VoiceBharat News post image b2ae299


রবি শাস্ত্রী বলেন , ” আমি বিশ্বাস করি আমি যা চেয়েছিলাম তা অর্জন করেছি । অস্ট্রেলিয়ায় দুবার সিরিজ জেতা থেকে ইংল্যান্ডের মাঠে জিতেছি , টেস্ট ক্রিকেটে আমরা পাঁচ বছরে ১ নম্বরে গেছি ।  আমি গ্রীষ্মের শুরুতে মাইকেল এথারটনের সঙ্গে কথা বলেছিলাম । আমি তাঁকে বলেছিলাম আমার জন্য এটিই অস্ট্রেলিয়ায় তাদের হারানো এবং কোভিডকালে  ইংল্যান্ডে জয় । আমরা ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে পরাস্ত করেছি । লর্ডস এবং ওভালে আমরা যেভাবে খেলেছি তা তাৎপর্যপূর্ণ । ” 
তিনি বলেন , ” আমরা ছোট ফরম্যাট ক্রিকেটে বিশ্বের প্রতিটি দেশকে তাদের নিজস্ব জায়গায় হারিয়েছি । ক্রিকেটে আমার চার দশকের সবচেয়ে সন্তোষজনক মুহূর্ত । ” 
এরপর রবি শাস্ত্রীর কোচ থেকে পদত্যাগ খালি সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছে । এখন , বিরাটের ক্যাপ্টেন্সি থেকে অবসর ও রবি শাস্ত্রীর পদত্যাগ ভারতীয় ক্রিকেটে কি প্রভাব ফেলে সেদিকে তাকিয়ে সকলে ।