Current India

গোপনে কালীপূজো করতে গিয়েই খুন হলো আফজল!

নিজের ধর্মের গন্ডি ছাপিয়ে অন্য ধর্মের দেবীপূজো। সেই কারণেই কি ক্ষিপ্ত ছিল তার সম্প্রদায়ের লোকজন! বাড়িতে চড়াও হয়ে দুষ্কৃতীরা খুন করল তাকে। পুলিশ বলছে অন্য কথা। কিন্তু কারণ যাই থাকুক, খুনি দুষ্কৃতীদের শাস্তির ব্যাপারে কী বলছে অসমের প্রশাসন?

ধর্মীয় অসম্প্রীতির জেরে নিজেরই সম্প্রদায়ের কিছু লোকের হাতে নৃশংস ভাবে খুন হলো অসমের কাছাড় জেলার ব্রেমনগরের অধিবাসী রফিক উদ্দিন মজুমদারের ২৮ বছর বয়সী পুত্র আফজল হোসেন মজুমদার। এমনটাই দাবি করে হয়েছে তার পরিবারের তরফে বলা হয়েছে, “এটা ওর ব্যক্তিগত পছন্দ ছিল। আমরা কখনো বাধা দিইনি। কিন্তু কিছু মানুষ এটা পছন্দ করতনা। তারাই ছেলেটাকে মেরে ফেলল।”

নিজে মুসলিম হয়েও হিন্দুদের দেবী কালীর ভক্ত হয়ে উঠেছিল আফজল। তবে নিজের ধর্মীয় রীতিকেও তাচ্ছিল্য করতনা। সমানভাবেই পালন করে চলত নিজধর্মের আচার বিচার। পাশাপাশি গোপনে কালী পূজোও করত সে। এলাকার কিছু লোকজন সেটা ভালো চোখে নিচ্ছিলনা। এদিন সদলবলে কয়েকজন স্থানীয় যুবক তাদের বাড়িতে চড়াও হয়। ডাকাডাকি করলেও বাইরে না আসায় জোর করে বাড়িতে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে আফজলকে কুপিয়ে খুন করে। গতকাল রাত ১০:৩০ নাগাদ তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।


আফজলের মা আফরোজ বিবি মজুমদার বিবৃতি দিয়ে বলেছেন, “আমার ছেলের একটি নমাজও বাদ যেতনা। তবে ইদানিং সে গোপনে কালীপূজো করত। পাশাপাশি নিজের ধর্মও পালন করত নিষ্ঠার সাথে। কিন্তু স্থানীয় কয়েকজন এই নিয়ে তাকে শাসিয়ে গেছিল। তারপরও সে পূজো চালিয়ে গেছে। আর তার পরিণতিতেই এইভাবে মেরে ফেলা হল তাকে।”

যদিও একথা মানতে রাজি হননি স্থানীয় পুলিশের এসডিপিও কুলপ্রদীপ ভট্টাচার্য। তাঁর মতে, এটা সম্পূর্ণ বানিয়ে বলা হচ্ছে। আফজলের পরিবারের কেউ প্রত্যক্ষভাবে ঘটনাটা দেখেননি। পুলিশ রেকর্ডের উল্লেখ করে তিনি জানান, আফজল নানবিধ অসামাজিক কাজকর্মে জড়িত ছিল। এমনকি চুরি, খুনের অভিযোগ পর্যন্ত ছিল আফজলের নামে। এই নিয়ে স্থানীয় লোকজনের সাথে বিবাদের ফলেই আফজলকে খুন করা হয়েছে।

দুষ্কৃতী কে বা কারা, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে? আফজলের মায়ের বয়ান নাকি পুলিশ রেকর্ড, কোনটা সত্যি? প্রশ্নগুলো রয়েই যাচ্ছে।

Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com

Recent Posts

বিদেশের মাটিতে কি তৈরি হচ্ছে হিন্দুরাষ্ট্র ! কি এর সত্যতা?

ভারতে বেশ কিছু হিন্দু দের দাবি রয়েছে তারা একদিন ভারত কে হিন্দু রাষ্ট্র হিসাবে পরিচয়…

1 year ago

সোশাল মিডিয়ায় বর্বরতার ভিডিও ভাইরাল! আটক ৪ জন

আজও কিছু মানুষের মধ্যে দেখা যায় বর্বরতার। আসামে হাইলাকান্ডির ঘটনা ৪জন কে আটক করে পুলিশ।…

1 year ago

বিজেপির সুফারিশে হলেন মাদ্রাস হাইকোর্টের জাজ!

বিজেপির সুফারিশ পেয়ে হলেন মাদ্রাস হাইকোর্টের জাজ! আজকাল কি তবে এই ভাবেই পাওয়া যায় কোনো…

1 year ago

অচলাবস্থা থেকে নিস্তার পাবে সংসদ! আদানি ইস্যু তে হবে আলোচনা

কয়েকদিন ধরেই বেশ তোলপাড় চলছে সংসদ হচ্ছে একের পর এক বৈঠক মুলতুবি। সংসদ ভবন হোক…

1 year ago

রাজ্য জুড়ে চলছে রেশনের ধর্মঘট! দিল্লি চলো ডাক তুলেছেন রেশন ডিলাররা!

রাজ্য জুড়ে চলছে রেশনের ধর্মঘট। জানা গিয়েছে আগামী ৭২ ঘণ্টা কেউ পাবেন না রেশন। কিন্তু…

1 year ago

বিয়ে করছেন সিদ্ধার্থ এবং কিয়ারা! জানুন কবে কোথায়?

বলিউডে লাভ বার্ডস দের মধ্যে আরেকটি জুটি বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন। শুরু তে এই…

1 year ago