airport

ওড়ার মুখেই অপেক্ষা করছিলো ভয়াবহতা আর ভাগ্যের জোরে এড়ানো গেলো সেই কান্ড । সঙ্গে সূত্র মারফত জানা গেছে , শতাধিক যাত্রীও অল্পের জন্য মৃত্যুর হাত থেকে রক্ষা পেলো । কি করে ঘটলো এই ঘটনা ? 

VoiceBharat News SAVE 20210828 174950


শনিবার সকালে কলকাতা বিমানবন্দর থেকে এয়ার ইন্ডিয়ার বিমান দিল্লি যাওয়ার জন্য প্রস্তুত ছিলো । প্রায় ২২৬ জন যাত্রী নিয়ে প্লেনটি আকাশে ওড়ার জন্য তৈরি ছিলো । কিন্তু বাঁধ সাধে ঠিক সেই মুহূর্তে । বেলা ১১ টা বাজার সঙ্গে সঙ্গে বিমানটি যখন উড়বে বলে যাত্রীরা তৈরি হয় ঠিক তখন রানওয়েতে বিমানের চাকায় ফাটল ধরে আর ঘটে বিপত্তি । এর পরে বিমানটি উড়ান বন্ধ করে এবং যাত্রীদের অন্যত্র সরিয়ে আনা হয় । প্রথমে সকলে ভয় পেয়ে গেলেও পরে তাদের শান্ত করা হয় । তাদেরকে অন্য বিমানে করে দিল্লি পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করা হয় । ফলে এতজনের প্রাণ যে অল্পের জন্য আজ বাঁচানো গেছে তা স্বীকার করতে হয় ।  


এয়ার ইন্ডিয়ার তরফ থেকে বলা হয়েছে , কিছু যান্ত্রিক ত্রুটির কারণে এই দুর্ঘটনা ঘটেছে এবং সকল যাত্রীরা নিরাপদে রয়েছেন । যদিও এই ত্রুটি কি কারণে হয়েছে সে বিষয়ে তারা স্পষ্ট করে কিছু না বলতে পারলেও ঘটনাটি তদন্ত করা হবে বলে জানানো হয়েছে । এখন ভবিষ্যতে যাতে এহেন ঘটনা এড়ানো যায় , সে বিষয়ে আশা করছেন সকলে ।