covid vaccine

বাংলায় ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের তদন্তের ভার পাওয়ার পর উঠেপড়ে লাগে ইডি আর এবার তদন্তের গতি আরো দ্রুত করতে তৎপর হলো তারা । সূত্রের খবর , শহরের ১০ টি জায়গায় অভিযান শুরু করেছে কেন্দ্রীয় এই সংস্থা । তবে তাদের জালে কি ধরা পড়তে চলেছে আরো কোনো বড় মাথা ? 


রাজ্যে করোনা টিকা সরবরাহ শুরু হওয়ার কিছুদিনের মাথায় সামনে আসে ভুয়ো ভ্যাকসিন কান্ড । এবং চর্চার কেন্দ্রবিন্দুতে যে নাম ঘোরাঘুরি করে তা ছিলো দেবাঞ্জন দেব । ভ্যাকসিন কাণ্ডের প্রধান মাথা এই দেবাঞ্জনের একের পর এক কান্ড কারখানা সামনে আসার পর থেকেই মানুষের মনে আতঙ্ক জাল বোনা শুরু করে । বাংলার বিভিন্ন প্রান্তে ভুয়ো ক্যাম্প চালিয়ে জনসাধারন কে দিনের পর দিন দেওয়া হতো নকল টিকা ।

VoiceBharat News d5a63125 5755 4bc8 bea9 bb9bddb9a7d7

এরপর প্রশাসনের তরফে তাকে গ্রেফতার করা হয় এবং বর্তমানেও দেবাঞ্জন কারাগারের পিছনেই রয়েছে বলে খবর । সেই সময় , ভ্যাকসিন কাণ্ডের মূল চক্রীর সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দলের বহু নেতারও ছবি প্রকাশ্যে আসার পর থেকে মানুষের মধ্যে ক্ষোভের সঞ্চয় ঘটতে শুরু হয় । 
প্রশাসনের তরফে উপযুক্ত ব্যবস্থা গ্ৰহণ করা হলেও বিষয়টি হাইকোর্ট এ গড়ায় এবং বর্তমানে আসরে নেমে ইডির অফিসাররা যে চুপ করে বসে নেই তা বলা যায় । সূত্রের খবর , তদন্তের প্রয়োজনে দেবাঞ্জন দেবের মাদুরদহের বাড়িসহ বেশ কিছুজনের বাড়িতে তল্লাশি চালায় তারা । এছাড়া দেবাঞ্জনের বাড়িসহ তার বন্ধু রাহুল বর্ধন ও দেবব্রত সাহার বাড়িতেও হানা চালায় ইডি । এখন , এই তল্লাশির ফলস্বরূপ আরো কোনো বড় নাম সামনে আসে কিনা সেই দিকে তাকিয়ে গোটা বাংলা ।