yogi adityanath

মথুরা , শ্রী কৃষ্ণের জন্মভূমি আর সেখানে এবার  নিষিদ্ধ হলো মদ ও মাংস । গত সোমবার জন্মাষ্টমীর দিন উপলক্ষ্যে লখনউয়ে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ । এই অনুষ্ঠানেই তিনি ঘোষণা করেন এক বড় ডিসিশন । 

VoiceBharat News pic


আদিত্যনাথ বলেন , ” মথুরাবাসীদের তাঁদের পুরনো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে হবে । সেই কারণে মদ বা মাংস বিক্রি ছেড়ে দিয়ে সেই জায়গায় দুধ বিক্রি করুন । অতীত কালে প্রচুর পরিমাণে গবাদি পশুর দুধের ভাণ্ডার ছিল আমাদের মথুরা । ”   
অনুষ্ঠানে উপস্থিত যোগী জন্মাষ্টমীর মহাঙ্গনে  শ্রীকৃষ্ণের কাছে করোনা ভাইরাস থেকে সকলের মুক্তির প্রার্থনা করেন । এবং জন্মাষ্টমীর দিন মথুরায় মদ ও মাংস বিক্রি বন্ধ করার ঘোষণা যে বেশ তাৎপর্যপূর্ণ তা মানছেন উত্তরপ্রদেশের মানুষ । সোমবার এই বিষয়ে রাজ্যের বিভিন্ন আধিকারিকদের রূপরেখা তৈরি করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী ।

VoiceBharat News 0 Bij1i9i4HhPGKFMs

এমনকী মদ ও মাংস বিক্রির ব্যবসায় জড়িত জনতাকে অন্য কাজে অর্থাৎ দুধ বিক্রি করার পরামর্শ দিয়েছেন যোগী । 
এখানে না থেমে লখনউয়ের সেই অনুষ্ঠানে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ আরো বলেন ,  ” শ্রীকৃষ্ণের জন্মস্থান উন্নয়নের জন্য যা যা করতে হয় , সরকার তাই করার ব্যবস্থা করবে । তহবিলের কোনও অভাব এ বিষয়ে হবে না । পরবর্তীকালে এই স্থানে নতুন প্রযুক্তির সাথে স্থানীয় সংস্কৃতি ও আধ্যাত্মিক ঐতিহ্যের এক যোগসূত্র মেলানোর চেষ্টা করা হবে । ”