VoiceBharat News 1600x960 1003968 kolkata knight riders vs chennai super kings

পিকচার আভি বাকি হ্যায় কলকাতা ! ‘বাদশা’ শাহরুখ খানের পপুলার ডায়ালগের মতো প্রতিটি ম্যাচে ঝলক দেখাচ্ছে কলকাতার নাইটরা । সেই ছন্দ দেখা গেছে আইপিএলের দ্বিতীয় সংস্করণ এর প্রথম ও দ্বিতীয় ম্যাচে । অবাক করে দিয়ে বিরাট কোহলির রয়্যাল ব্যাঙ্গালোরকে ৯ উইকেটে হারায় KKR এবং পরেরটায় রোহিতের মুম্বইকে ৭ উইকেটে হারিয়ে দেয় তারা আর তার ফলে শাহরুখ খান ও তাঁর ছেলেরা যে আত্মবিশ্বাসে ভরপুর তা বলা যায় । এই আত্মবিশ্বাস নিয়ে রবিবার ধোনির চেন্নাইয়ের বিরুদ্ধে খেলতে নামবে kkr তা অনস্বীকার্য ।

আইপিএলে যদিও কলকাতার অবস্থা এখনো খুব ভালো নয় । প্রথম ভাগের সাত ম্যাচে পাঁচটিতে হেরে শেষে ছিলো তাদের স্থান । যদিও আগের দুটি ম্যাচ জিতে পরের গুলো জেতার ব্যাপারে বেশ আশাবাদী সকলে আর সেই উদ্দেশ্যেই তাদের লক্ষ্য ধোনির চেন্নাইকে পরাজিত করা । কাজটি মোটেও সহজ না হলেও হাল ছাড়তে নারাজ শাহরুখের ছেলেরা । রবিবারের ম্যাচে নাইটদের প্রথম একাদশ কি হতে চলেছে দেখা যাক ।

কলকাতা

১ . শুভমন গিল – নাইটদের ওপেনিং স্লটে বিশ্বাসযোগ্য নাম শুভমন । দীর্ঘদিন
কলকাতায় খেলা এই প্লেয়ার ভারতের হয়ে আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন ফলে স্কোরকার্ডে বড় রান তুলতে এনার দিকেই তাকিয়ে কলকাতাবাসী ।

২ . ভেঙ্কটেশ আইয়ার – ব্যাঙ্গালোর ম্যাচে আইপিলে নিজের আত্মপ্রকাশ ম্যাচেই চনকে দেন ইনি এবং পরে মুম্বই ম্যাচে তাঁর শট সিলেকশন দেখে আইয়ারের ওপর ভরসা করতে শুরু করেছেন সকলে । ফলে গিলের সঙ্গে ওপেন করতে সম্ভবত তাঁকেই দেখা যাবে ।

৩. নীতিশ রানা – রানাজীর ওপর নাইটদের অগাধ বিশ্বাস । নীতিশের ব্যাটিং এর ওপর ভর করে কলকাতা অসংখ্য ম্যাচ যেভাবে বার করে সেদিক থেকে ধোনিদের বিরুদ্ধে নীতিশের দলে স্থান পাওয়া পাকা ।

৪. ইয়ন মর্গ্যান – কলকাতা দলের প্রাণ ইংল্যান্ডের ক্যাপ্টেন ইয়ন মর্গ্যান । কলকাতা দলের অধিনায়ক তিনি । তাঁর মস্তিষ্কের প্ল্যান এবং ব্যাটিংয়ের ওপর যে নাইটদের সেমিফাইনাল ভাগ্য নির্ভর করছে তা বলা যায় ।

৫. দীনেশ কার্তিক – কলকাতা দলের উইকেটকিপার ব্যাটসম্যান বলতে যাঁর কথা মুখে আসে তিনি হলেন দীনেশ কার্তিক । বহু বছর ধরে ভারতীয় দলে খেলা দীনেশের অভিজ্ঞতাই যে kkr এর ভরসা তা স্বীকার করতেই হয় ।

৬. রাহুল ত্রিপাঠি – আগের আইপিএলে ওপেনিং এ বেশ নজর কেড়েছিলেন রাহুল । শাহরুখের অন্ধ ভক্ত রাহুলের তিন নম্বর স্লটে ব্যাটিংয়ের ওপরও যে কলকাতার ভাগ্য নির্ভর করে আছে তা ঠিক । রবিবারের ম্যাচে তাই সকল ফ্যানেরা রাহুলের বিধ্বংসী ব্যাটিংয়ের ঝলক যে দেখতে চাইবেন তা অনস্বীকার্য ।

৭ . রাসেল – বাংলায় ঝড় বৃষ্টি চললেও দুবাইয়ের মাঠে বহুদিন রাসেল ঝড় দেখা যায়নি । রাসেল শুধু ব্যাটেই নয় , বোলিংয়েও মন ভরান ফ্যানেদের ফলে ধোনিদের বিরুদ্ধে জিততে গেলে রাসেলের পারফরম্যান্স যে কতটা জরুরি তা জানে সকলে ।

৮ . সুনীল নারিন – কলকাতা দলের সবচেয়ে নির্ভরযোগ্য প্লেয়ার তিনি , সুনীল নারিন । দুবার আইপিএল জয়ী কলকাতা দলের সদস্য নারিনের বল হাতে ম্যাজিক কোনোদিন ভুলতে পারবে না নাইট ফ্যান । ফলে এই ম্যাচে নারিনেরও সুযোগ পাওয়া সময়ের অপেক্ষা ।

৯. লকি ফার্গুসন – নিউজিল্যান্ডের এই পেসার যেকোনো ব্যাটসম্যানের মনে ভয় ধরাতে বাধ্য । তাঁর আগুনে পেস বোলিংয়ে ধরাশায়ী হয়ে পড়ে সকলে তাই রায়না , জাদেজা ও ধোনি সমৃদ্ধ মুম্বাই দলের ব্যাটিং লাইনআপ ভাঙতে লকির দিকেই তাকিয়ে কলকাতা ।

১০ . বরুণ চক্রবর্তী – কলকাতা দলের এই স্পিনারের বোলিংয়ে মুগ্ধ কোহলি থেকে রোহিত সকলে । আগের দুই ম্যাচেও দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি । তাই আজও মুম্বাইয়ের বিদেশি ব্যাটসম্যানদের বিরুদ্ধে মর্গ্যানের তুরুপের তাস যে তিনিই হবে তা স্বীকার করতেই হবে ।

১১ . প্রসিদ্ধ কৃষ্ণ – বেশ কয়েকটি আইপিএলে নাইটদের হয়ে ভালো পারফরম্যান্স করছেন প্রসিদ্ধ । কম বয়সী এই পেসারের বোলিং ই যে চেন্নাইকে কম রানে আটকে রাখতে সাহায্য করবে সেই আশাতেই রয়েছে অসংখ্য কলকাতা ফ্যান ।