vaccine

করোনার তৃতীয় ঢেউয়ের ভ্রূকুটির মাঝে রাজ্যে এসে পৌঁছালো কোভিশিল্ডের প্রায় ১৩ লাখ টিকা । আর এতে ভ্যাকসিনের আকাল যে অনেক অংশে মেটানো যাবে , তা মেনে নিয়েছে বাংলার চিকিৎসক মহল । 

VoiceBharat News 1616531726 4279


করোনার দ্বিতীয় ঢেউ এখনও হ্রাস পায়নি । প্রতিদিন দেশে করোনা আক্রান্ত ৪০ হাজার পার করছে সঙ্গে মৃত্যুর হার ও লাফিয়ে লাফিয়ে বাড়ছে । আর এর সঙ্গে করোনার তৃতীয় ঢেউ এর সতর্কতা দিয়ে রেখেছে মেডিক্যাল মহল । মহামারির পরবর্তী আক্রমণ যে অক্টোবরে দেশের বুকে এসে পৌঁছাবে তা জানিয়েছে বিশেষজ্ঞ কমিটি ।

তাই , সকলের এখন একটাই লক্ষ্য , তৃতীয় ঢেউ এর আগে টিকা নিয়ে নিজেকে সুরক্ষিত করা আর ভ্যাকসিনের আকালের মাঝে তা প্রায় অসম্ভব মনে হচ্ছিলো । বাংলার গ্রাম কিংবা শহর সর্বত্র পরিস্থিতি এক হলেও ধীরে ধীরে কেন্দ্র থেকে আসা ভ্যাকসিন মানুষের মনে অল্প হলেও আশা জোগাচ্ছে । কিছুদিন পূর্বেই , কয়েক লক্ষ ভ্যাকসিন এসে পৌঁছেছিল বাংলায় এবং এরপর আবার গতকাল কলকাতায় এসে হাজির প্রায় ১৩ লক্ষ কোভিশিল্ড টিকা । টিকা প্রথমে বাগবাজারে গিয়ে রাখা হবে এবং পরে জায়গায় জায়গায় সরবরাহ হবে বলে জানা গেছে । 

VoiceBharat News vaccine all


কিছুদিন পূর্বে , কেন্দ্র জানায় শিক্ষক দিবসের পূর্বে সকল শিক্ষকদের ভ্যাকসিনের আওতায় আনা হবে এবং whatsapp এর মাধ্যমে ঘরে বসে টিকা বুকিং এর ঘোষণাও করে সরকার । এরপর এখন ভ্যাকসিনের এই যোগান করোনার বিরূদ্ধে লড়তে যে সাহায্য করবে তা বলা যায় ।