VoiceBharat News shimla

বিশ্বে 196টি দেশ রয়েছে, প্রত্যেকটির নিজস্ব সংস্কৃতি, ইতিহাস এবং আকর্ষণ রয়েছে। যদিও সারাজীবনে সেগুলিকে দেখা অসম্ভব, এখানে দেখার জন্য সেরা 10টি দেশ রয়েছে, প্রতিটি ভ্রমণকারীদের জন্য আলাদা কিছু অফার করে৷

nature

1. ইতালি – এর অত্যাশ্চর্য স্থাপত্য এবং শিল্প থেকে তার সুস্বাদু খাবার এবং ওয়াইন, ইতালিতে এটি সবই রয়েছে। হাইলাইটগুলির মধ্যে রয়েছে রোম, ফ্লোরেন্স এবং ভেনিসের ঐতিহাসিক শহরগুলির পাশাপাশি টাস্কানির ঘূর্ণায়মান পাহাড় এবং অত্যাশ্চর্য আমালফি উপকূল।

2. ফ্রান্স – রোম্যান্স এবং পরিশীলিততার প্রতীক, ফ্রান্স আইফেল টাওয়ার, ল্যুভর মিউজিয়াম এবং ভার্সাই প্রাসাদ, সেইসাথে আকর্ষণীয় ছোট শহর, আঙ্গুরের বাগান এবং সমুদ্র সৈকতের মতো আইকনিক আকর্ষণের গর্ব করে।

3. জাপান – বৈপরীত্যের একটি দেশ, জাপান দর্শকদের ঐতিহ্যগত সংস্কৃতি এবং অত্যাধুনিক প্রযুক্তির একটি অনন্য মিশ্রণ অফার করে। হাইলাইটগুলির মধ্যে রয়েছে টোকিও এবং কিয়োটোর ব্যস্ত শহর, সেইসাথে মাউন্ট ফুজি এবং দেশের অনেক উষ্ণ প্রস্রবণ।

4. স্পেন – মাদ্রিদের কোলাহলপূর্ণ রাস্তা থেকে কোস্টা দেল সোলের রোদে ভিজানো সৈকত পর্যন্ত, স্পেনের কাছে প্রত্যেককে দেওয়ার মতো কিছু রয়েছে৷ বার্সেলোনায় আন্তোনি গাউডির চিত্তাকর্ষক স্থাপত্য দেখার সুযোগ মিস করবেন না, বা জেরেজে শেরিতে চুমুক দিন।

5. থাইল্যান্ড – শ্বাসরুদ্ধকর প্রাকৃতিক সৌন্দর্য, সমৃদ্ধ সংস্কৃতি এবং সুস্বাদু রন্ধনপ্রণালীর দেশ, থাইল্যান্ড সকল ভ্রমণকারীর জন্য অবশ্যই একটি দর্শনীয় স্থান। হাইলাইটগুলির মধ্যে রয়েছে ব্যাঙ্কক এবং চিয়াং মাই এর আলোড়নপূর্ণ শহরগুলির পাশাপাশি ফুকেট এবং ক্রাবির অত্যাশ্চর্য সৈকত।

6. অস্ট্রেলিয়া – বৈচিত্র্যময় প্রাকৃতিক দৃশ্যের একটি দেশ, রুক্ষ আউটব্যাক থেকে অত্যাশ্চর্য গ্রেট ব্যারিয়ার রিফ পর্যন্ত, অস্ট্রেলিয়া অ্যাডভেঞ্চারের জন্য অফুরন্ত সুযোগ দেয়। সিডনি এবং মেলবোর্নের কোলাহলপূর্ণ শহরগুলি, সেইসাথে ব্লু মাউন্টেনের সুন্দর দৃশ্যগুলি অন্বেষণ করার সুযোগটি মিস করবেন না।

7. মার্কিন যুক্তরাষ্ট্র – 50টি রাজ্য এবং বিভিন্ন আকর্ষণের সম্পদ সহ, মার্কিন যুক্তরাষ্ট্র এমন একটি দেশ যা প্রত্যেকের জন্য কিছু অফার করে। হাইলাইটগুলির মধ্যে রয়েছে নিউ ইয়র্ক সিটির উজ্জ্বল আলো, গ্র্যান্ড ক্যানিয়নের প্রাকৃতিক সৌন্দর্য এবং ওয়াশিংটন, ডি.সি.-এর ঐতিহাসিক স্থানগুলি।

8. নিউজিল্যান্ড – এই অত্যাশ্চর্য দেশটি বিশ্বের সবচেয়ে শ্বাসরুদ্ধকর দৃশ্যের আবাসস্থল, দক্ষিণ আল্পসের তুষারাবৃত চূড়া থেকে উত্তর দ্বীপের সুমিষ্ট বন পর্যন্ত। অ্যাডভেঞ্চার স্পোর্টস এবং কুইন্সটাউনের অত্যাশ্চর্য ল্যান্ডস্কেপ অভিজ্ঞতার সুযোগ মিস করবেন না।

9. ব্রাজিল – প্রাণবন্ত সংস্কৃতি এবং বৈচিত্র্যময় প্রাকৃতিক দৃশ্যের একটি দেশ, ব্রাজিল এমন একটি গন্তব্য যা মিস করা যাবে না। হাইলাইটের মধ্যে রয়েছে রিও ডি জেনিরো এবং সাও পাওলোর ব্যস্ত শহর, সেইসাথে আমাজন রেইনফরেস্ট এবং ইগুয়াজু জলপ্রপাতের অত্যাশ্চর্য প্রাকৃতিক সৌন্দর্য।

10. চীন – সমৃদ্ধ ইতিহাস এবং সংস্কৃতির দেশ, চীন সকল ভ্রমণকারীর জন্য অবশ্যই একটি দর্শনীয় স্থান। হাইলাইটের মধ্যে রয়েছে চীনের আইকনিক গ্রেট ওয়াল, বেইজিং এবং সাংহাইয়ের অত্যাশ্চর্য মন্দির, সেইসাথে হুয়াংশান পর্বতমালা এবং ইয়াংজি নদীর প্রাকৃতিক সৌন্দর্য।

 

বিশ্বের অফার করা অনেক অবিশ্বাস্য দেশগুলির মধ্যে এইগুলি মাত্র কয়েকটি। আপনি অ্যাডভেঞ্চার, সংস্কৃতি বা শুধুমাত্র একটি আরামদায়ক অবকাশ খুঁজছেন না কেন, আপনার জন্য উপযুক্ত একটি গন্তব্য নিশ্চিত।

By Nisha Das

Nisha Das, Publisher Of VoiceBharat News nisha@voicebharat.com