VoiceBharat News 45 1633530878002 1633530881175

যেন এই দিনটার অপেক্ষাতেই ছিলেন বাবুল সুপ্রিয়। অনুষ্ঠান তখন জমে উঠেছে। মঞ্চে বাবুলের সতীর্থ নচিকেতা চক্রবর্তী, ইন্দ্রনীল সেনও রয়েছেন আলোকোজ্জ্বল উজ্জ্বলতায় মমতা ব্যানার্জীকে ঘিরে। ইন্দ্রনীল বললেন,”বাবুল, তুমিই হাওয়া দাও!”
মমতাও আগ্রহে অধীর। বাবুল এগিয়ে এলেন নিজেই হাওয়া দিতে। আর মুখ্যমন্ত্রীর সারল্য ভরা গলায় তখন খুশির মেজাজ। প্রকাশ্যেই বললেন, “দেখেছো, বাবুল আমায় আজ দারুন উপহার দিয়েছে”।

এই দিনটায় একেবারেই মনে হচ্ছিল না বাবুল সবেমাত্র তৃণমূলে এসেছেন। তাঁর উপস্থিতিই বলে দিচ্ছিল ‘আমি তোমাদেরই লোক’। এমনকি রাজনৈতিক মহলের অনেকেই প্রশ্ন করছেন, বাবুল সুপ্রিয় বিজেপিতে গেছিলেনই বা কেন? যেখানে তাঁর সঙ্গীত জগতের সতীর্থরা নীলসাদা মঞ্চেই বরাবর রয়েছেন!
না বাবুল অবশ্য ত্রিপুরার আরেক বিজেপি বিধায়কের মতো প্রায়শ্চিত্তের কথা বলেননি। তবে একটা ‘ফুঁ’ দিয়েই বুঝিয়ে দিয়েছেন তিনি তৃণমূলে সবে এলেও , আন্তরিকভাবে মুখ্যমন্ত্রীরই কাছের মানুষ।

বাবুল মমতা ব্যানার্জীকে একটা সুন্দর বাদ্যযন্ত্র উপহার দিয়েছেন — যার নাম ‘পিয়ানিকা’। মুখ্যমন্ত্রীই নিজে মুখে জানিয়েছেন, ২৩ শে জানুয়ারিতে নরেন্দ্র মোদীর সামনেই মমতা আব্দার করে চেয়েছিলেন। সেই আব্দার রাখতেই বাবুল দিলেন সারপ্রাইজ গিফ্ট পিয়ানিকা।

VoiceBharat News 30882e6fe23d4c19d0b1d4f0cc521228 original


আজ বুধবার নজরুল মঞ্চে ছিল ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যার প্রকাশ অনুষ্ঠান । ওই মঞ্চেই মুখ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন নচিকেতা ও ইন্দ্রনীল সেন। আর এই প্রথম একই মঞ্চে এলেন মমতা ও বাবুল সুপ্রিয়। এমন সন্ধ্যাকে স্মরনীয় করে তো রাখতেই হয়! বাবুল মনে রেখেছিলেন। অনুষ্ঠানের মাঝেই মমতাকে চমকে দিয়ে বাক্সবন্দী উপহার খুলতেই বেরিয়ে এল মুখ্যমন্ত্রীর সেই ভালো লাগা বাদ্যযন্ত্র পিয়ানিকা।


মমতার গলায় তখন উচ্ছাস, “বাবুল ঠিক মনে রেখেছে! ওটা লাল রঙের ছিল, এটা নীল দিয়েছে। খুব সুন্দর! এটা আমার কাজে লাগবে”। মাইকেই প্রকাশ্যে জানান তিনি।
এরপর যন্ত্রটা বাজিয়ে দেখতেও চান মুখ্যমন্ত্রী। ইন্দ্রনীল হাওয়া দিতে বলার সাথে সাথেই বাবুল সবকিছু ফিট করে ডেমো দিয়ে দেখান, আর বোঝানোর চেষ্টা করেন, “এই যে এইরকম, এটা বাঁশির মতো বাজবে। শাঁখ যেরকম বাজান। সেই ভাবে ফুৃঁ দিলেই কিবোর্ডের মতো বাজবে”।


মমতা উত্তরে হেসে বলেন,”আমার অত সময় আছে নাকি! একদিকে শাঁখ বাজাবো, অন্যদিকে পিয়ানো বাজাবো!”
বাবুল সুপ্রিয় সহনেতা ইন্দ্রনীলের কথা মতোই আহ্লাদ করে মমতাকে জানান, “তাতে কী হয়েছে! আমায় ডেকে নেবেন, আমিই ফুঁ দিয়ে দেবো”।
এই নাহলে বাবুল সুপ্রিয়! সারা হল জুড়ে হাততালি পড়ে যায়।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com