VoiceBharat News 1076869 mamata 630x420 1

৭ অক্টোবর বিধায়ক হিসেবে শপথ নেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুরে (Bhabanipur By Poll Results) বিপুল জয়লাভ করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সমস্ত রেকর্ড ভেঙে ৫৮৮৩৫ ভোটে জেতেন তৃণমূল নেত্রী। তারপর নিজের কালীঘাটের বাসভবন থেকে তিনি বলেন, ‘আপনাদের সবাইকে ধন্যবাদ। ভবানীপুরে মা-ভাই-বোনেদের, ভারত ও সারা বাংলার মানুষকে ধন্যবাদ জানাই। ভবানীপুরে এক লক্ষ ১৫ হাজারের মতো ভোট হয়। এবার ৫৮৮৩৫ ভোটে জিতলেও ভবানীপুরের মানুষ যেভাবে ভোট দিয়েছেন তাতে খুশি। কোনও ওয়ার্ডে এবার আমরা হারিনি যা রেকর্ড।’

বিধায়ক

এরপর তিনি জানান , ৭ ই অক্টোবর তিনি শপথ নেবেন । সূত্রের খবর , বিধানসভায় গিয়ে তাঁকে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যপাল এবং মমতার মধ্যে বিবাদ সকলেরই জানা । এই পরিস্থিতিতে মমতার শপথ বাক্যে তাঁর উপস্থিতি যে গুরুত্বপূর্ণ তা অনস্বীকার্য । মঙ্গলবার বিকেলে টুইট করে ধনখড় এ খবর জানান। একই সঙ্গে বিধায়ক পদে শপথ নেবেন আরো দুই বিধায়ক আমিরুল ইসলাম ও জাকির হোসেন।

মমতার শপথ কোথায় হবে, দুই স্থানের মধ্যে জল্পনা চলে ! রাজভবন না বিধানসভা, এছাড়া শপথ বাক্যই বা কে পাঠ করাবেন , রাজ্যপাল নাকি অধ্যক্ষ তা নিয়ে জল্পনা চলছিল রাজ্যবাসীর মধ্যে ।

শোনা যাচ্ছিল , রাজভবনে মমতার শপথের অনুষ্ঠান হলে সেখানে নাও থাকতে পারেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আপাতত ধনখড়ের করা টুইট সেই জল্পনার অবসান ঘটিয়েছে । তবে একই সঙ্গে এটাও স্পষ্ট , মমতাকে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল , স্পিকার নন।