VoiceBharat News images 88 4

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত।গোটা ক্রিকেট বিশ্বই তাকিয়ে আছে এই গুরুত্বপূর্ণ ম্যাচের দিকে।নিঃসন্দেহে প্রতিযোগিতার থেকে ও গুরুত্বপূর্ণ ম্যাচ হতে চলেছে। ভারত পয়ে‌ন্টে এগিয়ে কোহলী টি-টোয়েন্টি ম্যাচে যে কোনও ফলাফলই হতে পারে।

VoiceBharat News images 89 3


শনিবার সাংবাদিক বৈঠকে কোহলী বলেছেন, এই ধরনের ম্যাচের আগে নিজেদের ভাবনাচিন্তা স্বচ্ছ রাখা প্রয়োজন। আধুনিক ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে একটা মাত্র বলেই খেলা বদলে যেতে পারে যে কোন মুহুর্তে।ভারত কিছু দিন আগেই আইপিএল খেলে এসেছে। তাই অনেক আত্মবিশ্বাসী হয়ে পরিকল্পনা করতে পারবে আশাবাদী ভারতীয় দল।
এই প্রতিযোগিতার পরেই টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন কোহলী।এদিন বিস্তারিত কোনও কথা বলতে রাজি হননি কোহলী।

VoiceBharat News images 80 3


একই সঙ্গে হার্দিকের পাশেও দাঁড়িয়েছেন কোহলী।বলেছেন, ছয় নম্বরে নেমে ও যা করতে পারে সেটা রাতারাতি তৈরি করা যায় না। তাই জন্যেই অস্ট্রেলিয়ায় শুধুমাত্র ওকে ব্যাটার হিসেবে খেলিয়েছি।টি-টোয়েন্টি সিরিজে ও কীরকম খেলেছে সেটা সবাই দেখেছে।প্রতিপক্ষের হাত থেকে ম্যাচ কেড়ে নিয়েছিল হার্দিক।দলে অনেক অবদান রয়েছে হার্দিকের।ও পারবে না এমন কোনও কাজের জন্য জোর করতে রাজি নয় কোহিলী।
ভারতের বোলিং আক্রমণ নিয়েও কথা বলেছেন কোহলী। তাঁর মন্তব্য,সম্পূর্ণ প্রস্তুতি নিয়েই ভারতীয় দল।প্রতিটি ম্যাচে খেলতে নামবে। দল হিসেবে প্রত‍্যেকের কী কাজ সেটা প্রত্যেকেই জানে। ততদিন পর্যন্ত দল আত্মবিশ্বাসী হয়েই নামবে।দলের হাতে ভাল বোলার রয়েছে, অনেক ম্যাচেও ভারতীয় দল জিতেছে।

VoiceBharat News images 90 3


আইপিএল-এ খেলে যা বুঝেছি
টি-টোয়েন্টি বিশ্বকাপের পিচ আরও ভাল হতে চলেছে। যেহেতু এটা আইসিসি-র প্রতিযোগিতা, তাই পিচের মান অনেকটাই ভাল হবে। তবে শিশিরের প্রভাব টের পাওয়া যাবে।