VoiceBharat News IMG 20211202 225023

‘শিল্প সম্মেলনে মমতার যোগদান পশ্চিমবঙ্গের বেকার ছেলেদের বোকা বানানোর জন্য ‘ এমনই ইঙ্গিত করলেন বিজেপি নেতা তথাগত রায়।

VoiceBharat News 320 214 13794401 thumbnail 3x2 mamataypo aspera


সম্প্রতি মুম্বইয়ে শিল্প সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই সম্মেলনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বাংলায় শিল্প সম্ভবনার কথা নিজের বক্তব্যে তুলে ধরেন। বাণিজ্যনগরী মুম্বইয়ের শিল্পপতিদের পশ্চিমবঙ্গে বিনিয়োগের জন্যও মুক্তকন্ঠে ডাক দেন।

প্রসঙ্গত, তার কিছুদিন আগেই দিল্লী সফরে গিয়ে বাংলার শিল্প সম্মেলনে (Bengal Global Business Summit) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী। মোদীজি সে প্রস্তাবে সম্মতও হয়েছেন। তার ঠিক পরেই মুম্বই শিল্প সম্মেলনে মুখ্যমন্ত্রীর যোগদান।

VoiceBharat News 1638375649 mamata2


আর এই শিল্প সম্মেলনে যোগদান নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দিলেন বঙ্গ বিজেপির নেতা তথাগত রায়। গতকালের ট্যুইটে তথাগত রায় অতীতের সিঙ্গুর প্রসঙ্গ টেনে এনে বলেন, “মমতা মুম্বই গিয়ে শিল্পপতিদের সঙ্গে কথা বলছেন! এসব তো শুধু পশ্চিমবঙ্গের মানুষকে, বিশেষ করে বেকার ছেলেদের ধোঁকা দেওয়ার জন্য ! যিনি বিক্ষোভ করে টাটার মতো শিল্পপতিকে তাড়িয়েছেন, অর্ধেক তৈরী কারখানা ভেঙে ধুলোয় মিশিয়ে দিয়েছেন তাঁর ডাকে কত শিল্প আসবে আপনারাই বুঝে নিন।”


বঙ্গ বিজেপির নেতা তথাগত রায়ের এই ট্যুইট বিগত পশ্চিমবঙ্গ রাজ্যসরকারের বিরোধী অবস্থানে থাকা তৃণমূলের সিঙ্গুর আন্দোলনের পশ্চাৎপট স্মরণ করিয়ে দিয়ে গেল। রতন টাটার ন্যানো প্রকল্পের বিরোধীতার উদাহরণ টেনেই, পশ্চিমবঙ্গের শিল্প সম্ভাবনার প্রতিনিধি মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিলেন তথাগত রায়।

VoiceBharat News images 2021 12 02T223742.520

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com