VoiceBharat News IMG 20211220 225305

আমির খানের তৃতীয় পক্ষ হতে চলেছেন তিনি। খোলাখুলিভাবে ঘোষিত না হলেও আমির খানের দ্বিতীয় বিবাহ বিচ্ছেদের পর ফাতিমাকে নিয়ে প্রেমের সম্পর্ক এবং আসন্ন বিয়ের খবর নিয়ে ভালোমতোই গুঞ্জন ছড়িয়ে গিয়েছে বলিউড পাড়ায়। একরকম ইঙ্গিতে তা স্বীকারও করে নিয়েছেন দুজন।

VoiceBharat News images 2021 12 20T225050.173

তবে এবার আর আমিরের সাথে প্রেম-বিয়ে নিয়ে নয়, সম্পূর্ণ অন্য কারণে সংবাদের শিরোনামে উঠে এলেন ‘দঙ্গল’-এর অভিনেত্রী ফাতিমা সানা শেখ।
মেঘনা গুলজারের পরবর্তী ছবি ‘স্যাম বাহাদুর’ চলচ্চিত্রে রীতিমতো উল্লেখযোগ্য একটি চরিত্রে অভিনয় করতে চলেছেন তিনি। ফাতিমার ফিল্মি কেরিয়ারে এই ছবি যে একটি মাইলস্টোন হতে চলেছে, তাতে সন্দেহ নেই।

১৯৭১ সালের ভারত-বাংলাদেশ বনাম পাকিস্তানের ঐতিহাসিক যুদ্ধের ওপর আধারিত সিনেমা ‘স্যাম বাহাদুর’। অবশ্যই এটি একটি বায়োপিক হতে চলেছে। ভারতীয় যোদ্ধা স্যাম মানেকশের জীবন কাহিনী নিয়েই মেঘনা গুলজারের এই ফিল্ম।

ঐতিহাসিক বাংলাদেশ মুক্তিযুদ্ধের সময়ে , ভারতীয় সেনাবাহিনীর প্রধান ছিলেন স্যাম মানেকশ। যিনি ভারতীয় সেনার পক্ষে নেতৃত্ব দিয়েছিলেন। আলোচিত এই পিরিয়ডিক চলচ্চিত্রে স্যামের ভূমিকায় অভিনয় করতে চলেছেন ভিকি কৌশল। আর এই চলচ্চিত্রে তৎকালীন ভারতের প্রথম একমাত্র মহিলা প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় দেখা যাবে ফাতিমাকে।

VoiceBharat News IMG 20211220 225720
বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সাথে ইন্দিরা গান্ধীর নাম ওতপ্রোতভাবে জড়িত। স্বাভাবিক ভাবেই এমন একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত ফাতিমা। মন খুলেই তা প্রকাশ করে বলেছেন, “মেঘনা গুলজার অসাধারণ একজন ফিল্ম নির্মাতা। আমি অনেকদিন ধরেই তাঁর সঙ্গে কাজ করবার অপেক্ষায় ছিলাম।অবশেষে সেই সুযোগ এল। এমন একটি বায়োপিকে ওনার নির্দেশনায় কাজ করতে চলেছি, এটা ভাবলেই বিহ্বল হয়ে পড়ছি। শ্যুটিং শুরু হওয়ার অপেক্ষায় রয়েছি আমরা। আমার বিশ্বাস, দুর্দান্ত একটি সিনেমা আমরা উপহার দিতে পারব।”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com