IMG_20220528_155338

বিধানসভার ভাষণে এবার পশ্চিমবঙ্গের দিকে কটাক্ষপূর্ণ বক্তব্য রাখলেন উত্তরপ্রদেশের মুুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগী। বাংলার ভোট পরবর্তী হিংসার প্রসঙ্গ তুলে উত্তরপ্রদেশের পরিস্থিতির তুলনা, গত নির্বাচনে সমাজবাদী পার্টির সমর্থনে মমতা বন্দ্যোপাধ্যায়ের আগমন –প্রতিটি বিষয়েই হুল ফোটানো বক্তব্য তুলে সরব হলেন যোগী আদিত্যনাথ।

Yogi_Adityanath_PTI1


যোগী নিজের রাজ্যের তুলনা টেনে পশ্চিমবঙ্গের উদ্দেশ্যে অভিযোগ তুলে ভোট পরবর্তী হিংসার কথা টেনে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলার দিকে আঙুল তোলেন। পাশাপাশি অখিলেশ যাদবের সমর্থনে বাংলার মুখ্যমন্ত্রীর উত্তরপ্রদেশ সফর ঘিরেও তির্যক মন্তব্য রাখেন।
যোগীর বক্তব্যে ফুটে উঠেছে বাংলার প্রতি তীব্র কটাক্ষ। সরাস‌রি তৃণমূল কংগ্রেসের নাম না নিয়েও তিনি বলেন, “পশ্চিমবঙ্গের একজন ‘দিদি’ নির্বাচনে সমাজবাদী পার্টির সমর্থনে এসেছিলেন। পশ্চিমবঙ্গের জনসংখ্যা উত্তর প্রদেশের অর্ধেক। অথচ উত্তরপ্রদেশে নির্বাচনের আগে বা ভোট-পরবর্তী কোনো হিংসার ঘটনা ঘটেনি। এটি উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলার একটি বড় উদাহরণ।”

IMG_20220528_155206
সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবকে উদ্দেশ্য করে যোগীর বক্তব্য, “তারা জিতলে সব ঠিক আছে। কিন্তু বিজেপি জিতলে ইভিএমে কিছু ত্রুটি আছে। এটা আসলে মানুষের অপমান।”

তবে রেয়াৎ করেনি তৃণমূল কংগ্রেসও।যোগীর এই বক্তব্যের পাল্টা প্রত্যুত্তর দিয়ে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় স্পষ্ট বলেন, “বিকৃত মানসিকতার পরিচয়। যোগীর রাজ্যে ১০০০ জনের বেশি মানুষকে ভুয়ো এনকাউন্টারে খুন করা হয়েছে। উত্তরপ্রদেশে প্রতিদিন গণধর্ষণের ঘটনা ঘটছে। কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে গাড়ি চালিয়ে নিরীহ কৃষক, সাংবাদিককে খুন করেছে। উল্টে তিনি আবার বাংলাকে অপমান করছেন!”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com