VoiceBharat News IMG 20211209 002652

টি -টোয়েন্টিতে অধিনায়কত্ব ছাড়ার পরেই বিরাট কোহলি সম্পর্কে গুঞ্জন শুরু হয়েছিল ক্রীড়া মহলে। এবার কি তবে অন্য কেউ?

সেই গুঞ্জনকে সত্যি প্রমাণিত করেই একদিনের ক্রিকেটে অধিনায়ক হিসেবে সরানো হল বিরাটকে। তার বদলে একদিনের ক্রিকেট ম্যাচে নেতৃত্ব দিতে চলেছেন রোহিত শর্মা।

VoiceBharat News IMG 20211209 002548


বুধবারই একটি ট্যুহট মারফত ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই ঘোষণা করে বলে, “অল ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি রোহিত শর্মাকেই ক্যাপ্টেন হিসেবে বেছে নিয়েছে।”

সুতরাং আসন্ন দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজে রোহিত শর্মাকেই অধিনায়ক রূপে দেখা যাবে। এমনকি দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজেও সহ অধিনায়ক নির্বাচিত হয়েছেন রোহিত শর্মা।

সরাসরি কিছু না বলা হলেও, টি-টোয়েন্টির অধিনায়ক পদ ছেড়ে দেবার পরেই মনে করা হচ্ছিল বিরাট কোহলিকে একদিনের ক্রিকেটেও সম্ভবত অধিনায়ক রাখতে চাইবেনা বোর্ড।

বিরাট এ ব্যাপারে নিজের প্রতিক্রিয়া না জানালেও এটা নিশ্চিত যে, টেস্ট ক্রিকেটেই তাঁকে অধিনায়ক হিসেবে পেতে চাইছেন দলের পরিচালকরা।

টেস্ট ক্রিকেটেই বিরাট সেরা তার সম্পর্কে মতামত দিয়েছেন রবি শাস্ত্রীও। অন্যদিকে আইপিএলে রোহিতের অধিনায়কত্বে মুম্বই ইন্ডিয়ানস দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। ৫ টি ট্রফিও এনে দিয়েছেন রোহিত শর্মা। তাই খুব স্বাভাবিক ভাবেই বিরাটের পরিবর্তে রোহিতের কথাই ভেবেছিলেন অনেকে।

VoiceBharat News IMG 20211209 003425

বুধবার সেই ভাবনাকেই বাস্তবায়িত করল বিসিসিআই।
তার আগে অবশ্যই দুজনের সাথেই মতামত আদান প্রদান করেছেন বোর্ড কর্তৃপক্ষ। জানতে চাওয়া হয়েছে ম্যচ সম্পর্কে রোহিতের ভবিষ্যত পরিকল্পনা। সেই আলোচনার ভিত্তিতেই রোহিত শর্মাকে বিরাটের পরিবর্তে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হলো। এমনটাই বিসিসিআই তরফে জানিয়ে দেওয়া হয়েছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com